শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ঢাকা

বাধা দিয়ে গণআন্দোলন দমিয়ে রাখা যাবে না: সিপিবি

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৫ এপ্রিল ২০২২, ০৮:০১ পিএম

শেয়ার করুন:

বাধা দিয়ে গণআন্দোলন দমিয়ে রাখা যাবে না: সিপিবি
সিপিবির সভাপতি ও সাধারণ সম্পাদক (ফাইল ছবি)

সিরাজগঞ্জের তাড়াশে বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) গণঅবস্থান ও বিক্ষোভ কর্মসূচিতে যুবলীগ হামলা চালিয়েছে বলে দাবি করছে দলটি। এই হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন সিপিবির সভাপতি কমরেড মোহাম্মদ শাহ আলম ও সাধারণ সম্পাদক কমরেড রুহিন হোসেন প্রিন্স।

শুক্রবার (১৫ এপ্রিল) গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিবৃতিতে তারা এই প্রতিবাদ জানান।


বিজ্ঞাপন


বিবৃতিতে সিপিবি নেতারা বলেন, আজ শুক্রবার সকাল ১০টায় সিরাজগঞ্জের তাড়াশে কেন্দ্র ঘোষিত কর্মসূচি নিত্যপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে, রেশনিং ব্যবস্থা চালু এবং ন্যায্যমূল্যের দোকানের দাবিতে সিপিবি নেতৃবৃন্দ অবস্থান কর্মসূচি পলন করছিল। কর্মসূচি চলাকালে যুবলীগ নেতা আনোয়ার হোসেন ও ফরহাদ আলী বিদ্যুতের নেতৃত্বে সমাবেশে হামলা করে মাইক ছিনিয়ে নেওয়া হয়। সাংবাদিক ও জনগণের প্রতিবাদের মুখে পড়লে পরবর্তী সময়ে সন্ত্রাসীরা মাইক ফিরিয়ে দিতে বাধ্য হয়।

বিবৃতিতে বলা হয়, সারাদেশের নিত্যপণ্যের মূল্যবৃদ্ধির ফলে মানুষের জীবন বিপর্যস্ত। এ দাবিতে চলমান কর্মসূচিতে জনগণের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ দেখে সরকার দলীয় শাসকশ্রেণি ভীতসন্ত্রস্ত হয়ে বিভিন্ন জায়গায় হামলা চালাচ্ছে।

এই হামলার তীব্র নিন্দা এবং অবিলম্বে দোষীদের শাস্তি দাবি জানিয়ে বিবৃতিতে সিপিবি নেতারা বলেন, ‘এভাবে হামলা এবং বাধা দিয়ে গণআন্দোলনকে দমিয়ে রাখা যাবে না। হামলা ও ভয়ের রাজনীতি ছড়িয়ে দেয়ার অপকৌশল শেষে বুমেরাং হবে।’

তারা জনগণকে এই অগণতান্ত্রিক আচরণ এবং সন্ত্রাসের বিরুদ্ধে আন্দোলন গড়ে তোলার আহ্বান জানান।


বিজ্ঞাপন


টিএই/জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর