শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

আসছে রিক্তা রিচির কবিতার বই ‘আমাকে লিখে রাখো’

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৫ জানুয়ারি ২০২৩, ০৬:৪৬ পিএম

শেয়ার করুন:

আসছে রিক্তা রিচির কবিতার বই ‘আমাকে লিখে রাখো’
ছবি : ঢাকা মেইল

অমর একুশে বইমেলা ২০২৩ উপলক্ষে ‘দেশ পাবলিকেশন্স’ থেকে প্রকাশিত হচ্ছে কবি রিক্তা রিচির চতুর্থ কবিতার বই ‘আমাকে লিখে রাখো’। বইটির প্রচ্ছদ করেছেন ধ্রুব এষ।  বইটি বইমেলার ৪১৭, ৪১৮, ৪১৯ নং স্টলে পাওয়া যাবে।

বইটির মূল্য রাখা হয়েছে ২৫০ টাকা।


বিজ্ঞাপন


৬৪ পৃষ্টার এই বইটিতে রয়েছে ৫৩টি কবিতা। তার কবিতায় রয়েছে গভীর জীবন দর্শন, আকুতি ও আবেদন। আছে মধ্যবিত্ত ও নিম্নবিত্ত মানুষের দহনের কথা, সমসাময়িক বাস্তবতা, প্রেম, জীবন-যাপন, বিষাদ ও দ্রোহের কবিতা। 

বইটিতে বাস্তবতা ও বিভিন্ন অসঙ্গতিকে উপমা, প্রতীক ও ইঙ্গিতের আঁচে সুষ্পষ্ট করে তোলা হয়েছে। মোটকথা সমাজ-বাস্তবতা-ব্যক্তিজীবনের কোমল ও কঠোর বয়ানও রয়েছে।

রিক্তা রিচি ছোটবেলা থেকে কবিতা ভালোবাসেন। তার কবিতা নিয়মিত প্রকাশিত হয়  বিভিন্ন জাতীয় দৈনিক, সাহিত্য পত্রিকা ও ম্যাগাজিনগুলোতে। পড়াশোনা শেষ করে সাংবাদিকতাকে পেশা হিসেবে বেছে নিয়েছেন তিনি। 

বর্তমানে তিনি সহ-সম্পাদক হিসেবে কর্মরত আছেন সমকাল পত্রিকায়।


বিজ্ঞাপন


২০১৬ সালের একুশে বইমেলায় প্রকাশিত হয়েছে তার প্রথম কবিতার বই ‘যে চলে যাবার সে যাবেই’। ২০১৯ সালের একুশে বইমেলায় প্রকাশিত হয়েছে তার দ্বিতীয় কবিতার বই ‘বাতাসের বাঁশিতে মেঘের নূপুর’। ২০২১ সালের একুশে বইমেলায় প্রকাশিত হয়েছে তার তৃতীয় কবিতার বই 'রোদের গ্রাফিতি বোঝে না রক্তাক্ত বুলেট'।

/এইচই

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর