শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ঢাকা

হ্রদের ধারে খেলছিল শিশু, হঠাৎ তাকে গিলে ফেলল জলহস্তি!

আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১৬ ডিসেম্বর ২০২২, ০৬:৫৮ পিএম

শেয়ার করুন:

হ্রদের ধারে খেলছিল শিশু, হঠাৎ তাকে গিলে ফেলল জলহস্তি!
২ বছরের এক শিশুকে গিলে ফেলেছিল একটি দৈত্যাকার জলহস্তি

এ যেন মৃত্যুর মুখ থেকে ফিরে আসা! ২ বছরের এক শিশুকে গিলে ফেলেছিল একটি দৈত্যাকার জলহস্তি। তারপর মুখ থেকে ওই শিশুটিকে উগরেও দেয় ওই প্রাণীটি। এমন ঘটনাটি ঘটেছে আফ্রিকার উগান্ডায়।

এমন ভয়ঙ্কর ঘটনাটি সংঘটিত হয়েছে চলতি বছরের এপ্রিল মাসে। তবে সম্প্রতি এই খবর প্রকাশ্যে এসেছে। ঘটনার দৃশ্য ক্যামেরাবন্দী হয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যমেও ছড়িয়েছে এ ভিডিও। যদিও ওই ভিডিও-এর সত্যতা যাচাই করা যায়নি।


বিজ্ঞাপন


এডওয়ার্ডস হ্রদে জলহস্তির আক্রমণের মুখে পড়ে শিশুটি। হ্রদের কাছেই শিশুটির বাড়ি। নিজের বাড়ির বাইরে খেলছিল সে। খেলতে খেলতে হ্রদের কাছে চলে গিয়েছিল ওই শিশুটি। তারপরই জলহস্তীর আক্রমণের মুখে পড়ে সে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, শিশুটির অর্ধেক শরীর গিলে ফেলেছিল জলহস্তি। এমনটা দেখে স্থানীয়রা পাথর ছোড়েন জলহস্তিটির দিকে। তারপরই বাচ্চাটিকে মুখ থেকে বের করে ছুড়ে ফেলে জলহস্তি। শিশুটিকে সঙ্গে সঙ্গে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তবে শিশুটির দেহে ঠিক কী ধরনের আঘাত লেগেছে, তা জানা যায়নি। তাকে জলাতঙ্কের প্রতিষেধক দেওয়া হয়েছে।

কেউ কেউ দাবি করেছেন, জলহস্তিটি আসলে শিশুটিকে নিয়ে খেলছিল। শিশুটিকে খাওয়ার উদ্দেশ্য ছিলো না তার। কারণ, জলহস্তি নিরামিষাশভোজী প্রাণী। তবে ভয় পেলে তারা মানুষের ওপরও আক্রমণ করে। আফ্রিকায় জলহস্তির আক্রমণে বছরে প্রায় ৫০০ জনের মৃত্যু হয়।

সূত্র : আনন্দবাজার পত্রিকা


বিজ্ঞাপন


এমইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর