পিয়ানোর শ্রোতা দুই হাতি, ভিডিওতে মুগ্ধ নেটিজেনরা

আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ২৩ নভেম্বর ২০২২, ০৩:২০ পিএম
পিয়ানোর শ্রোতা দুই হাতি, ভিডিওতে মুগ্ধ নেটিজেনরা

অনেক অবাক কাণ্ড পৃথিবীতে হরহামেশা ঘটে। এতদিন এসব সামনে কম আসলেও সামাজিক মাধ্যমের কল্যাণে এখন এগুলো দ্রুতই প্রকাশ্যে আসে। সেসব ভিডিও দেখে মুগ্ধ হন নেটিজেনরা। তেমনই একটি ভিডিও সম্প্রতি সামনে এসেছে।

হাতি হল পৃথিবীর সবচেয়ে বড় স্থলজ স্তন্যপায়ী প্রাণী। কিন্তু চেহারায় বিশালাকার হলেও হাতি সবচেয়ে প্রিয় এবং বন্ধুত্বপূর্ণ প্রাণীদের মধ্যে একটি বটে। শুধু তাই নয় এই স্বভাবমিষ্ট প্রাণীর যে মানুষের মতো আবেগের জন্যেও বেশ পরিচিত। মানুষের মতো হাতি মজা করতেও ভালোবাসে। কিন্তু এই কৌতুকপূর্ণ প্রাণীটি যে মানুষের মতো গান শুনতেও ভালোবাসে তা দেখে রীতিমতো মুগ্ধ নেটিজেনরা।

বেশ কয়েকদিন আগে টুইটারে একটি ভিডিও ভাইরাল হয়েছে। ভিডিওতে দেখা যাচ্ছে, এক ব্যক্তি পিয়ানো বাজাচ্ছেন এবং একটি মা হাতি ও তার শিশু পিয়ানো বাজানো শুনছে। 

সুপ্রিয়া সাহু নামে ভারতের একজন আইএএস অফিসার টুইটারে ভিডিওটি শেয়ার করেছেন। তবে মূলত থাইল্যান্ডের পিয়ানোবাদক পল বার্টন পোস্টটি প্রথম সামাজিক মাধ্যমে শেয়ার করেছিলেন। ভিডিওতে জঙ্গলের মাঝখানে নরপোল নামে এক মা হাতি এবং নরগেল নামে একটি মিষ্টি শিশু হাতি দাঁড়িয়ে আছে বলে তিনি উল্লেখ করেন।

ভিডিয়োতে পরিষ্কারভাবে দেখা যাচ্ছে যে পিয়ানোবাদক সুন্দরভাবে একটি ধ্রুপদী গানের শান্ত নোট বাজাচ্ছেন। আর তার সামনেই দুটি হাতি ময়লা নিয়ে খেলছে এবং একই সঙ্গে গানও উপভোগ করছে।

স্বাভাবিকভাবেই এই হৃদয়বিদারক ভিডিওটি মানুষের মন জয় করে নিয়েছে। যেমন এক টুইটার ব্যবহারকারী লিখেছেন, 'এমন প্রাণবন্ত দর্শক'। আরেকজন বলেছেন, 'কি দারুন!'

৪৫ সেকেন্ডের সংশ্লিষ্ট ভিডিওটি দেখে মুগ্ধ হচ্ছেন নেটিজেনরা।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

একে