বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ঢাকা

ক্ষুদে দর্শকের হৃদয়ছোঁয়া কান্না

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০২ নভেম্বর ২০২২, ০৮:৪৪ পিএম

শেয়ার করুন:

ক্ষুদে দর্শকের হৃদয়ছোঁয়া কান্না

ক্রিকেটে জিতলে উল্লাসে মেতে উঠে গোটা বাংলাদেশ। আর হেরে গেলে সবাই যেন নীরবে-নিভৃতে কাঁদে। তবে আশা জাগানো ম্যাচ হেরে গেলে যেন আফসোসটা একটু বেশিই হয় ক্রিকেট পাগল বাঙালির। যেমনটা ঘটেছে টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের সঙ্গে বুধবারের (২ নভেম্বর) ম্যাচে।

বৃষ্টি বাগড়ায় খেলার পর মাত্র ৫ রানের ব্যবধানে হেরে অনেকেই নিজেকে ধরে রাখতে পারেননি। কারও কারও চোখ ভিজেছে। জল দেখা গেছে খোদ তারকা ক্রিকেটার তাসকিন আহমেদের চোখেও। তবে সবকিছু ছাপিয়ে গেছে অস্ট্রেলিয়ার অ্যাডিলেড ওভালের গ্যালারিতে থাকা এক ক্ষুদে দর্শকের কান্না।


বিজ্ঞাপন


নাম-পরিচয় না জানা ক্ষুদে এই দর্শকের সুযোগ হয়েছিল গ্যালারিতে বসে সাকিব-তাসকিনদের সরাসরি খেলা দেখার। তাই টাইগারদের প্রতি ভালোবাসার জানান দিতে গায়ে মুড়িয়েছিলেন বাঘের ছাপের পোশাক। সঙ্গে থাকা মানুষটিও এসেছিলেন একই বেশ ধারণ করে। যে কারণে হয়তো টেলিভিশনের পর্দায় একাধিকবার দেখা গেছে এই দুই টাইগার ভক্তদের। ছবি দেখে অনুমান করা যায় ছোট্ট মেয়েকে নিয়ে বাবাই হয়তো এসেছিলেন প্রিয় দলের খেলা দেখার জন্য।

আরও পড়ুন: কচুর লতি বিক্রি করছিল ওরা, চাল পেয়ে কেঁদেই ফেলল!

ম্যাচ চলাকালে টেলিভিশনের পর্দায় বাংলাদেশ দলের কেউ ভালো খেললে তাদের উৎফুল্ল দেখা গেছে। আবার যখন উইকেট হারিয়ে চাপ বাড়তে শুরু করে তখন অনেকটা বিমর্ষ দেখা যায় দুজনকেই। কিন্তু শেষ পর্যন্ত তীরে এসে যখন বাংলাদেশের তরী ডুবেই গেল, তখন আর আবেগ ধরে রাখতে পারেননি। দুজনই অঝোরে কাঁদতে শুরু করেন।

টেলিভিশনের পর্দায় তাদের কান্নার ছবি ভেসে আসার পর তা ছড়িয়ে পড়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে। অনেকেই তাদের ছবি শেয়ার দিয়ে আবেগমাখা বিভিন্ন কথাও লিখেছেন।


বিজ্ঞাপন


আরও পড়ুন: মায়ের জন্য পাত্র চান ছেলে!

বাংলাদেশ দলের ভারত বধের আশায় শুধু এই দুই দর্শকই নয়, অগণিত মানুষ দলবেঁধে টিভি সেটের সামনে বসেছিলেন। কেউ আবার কান রাখেন এফএম রেডিওতে। যখনই ক্রিকেটাররা ভালো করছিলেন তখনই সবাই উল্লাস করেছেন।

মনদীপ ঘরাই ফেসবুকে লিখেছেন, ‘কষ্ট হচ্ছে। তীরের কাছে এসে হেরে গেলাম আবারও। বুক চিতিয়ে বলছি, আমরা মিনোজ না।’

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে দুই দলের জন্যই ম্যাচটা ছিল গুরুত্বপূর্ণ। কিন্তু ভারতের কাছে বৃষ্টির বাগড়ায় ৫ রানের পরাজয়ে সেমির স্বপ্ন ঝুলে গেল সাকিবদের। অন্যদিকে সেমির পথে একধাপ এগিয়ে গেল ভারতীয় দল।

বিইউ/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর