শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

সৃজনঘরের ব্যতিক্রমী আয়োজন ‘তরবিয়তি এজলাস’

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৪ সেপ্টেম্বর ২০২২, ১১:৫৬ পিএম

শেয়ার করুন:

সৃজনঘরের ব্যতিক্রমী আয়োজন ‘তরবিয়তি এজলাস’

‘শীলিত সৃজনের ছায়ানীড়’ স্লোগানে সাড়া জাগানো তারুণ্যের সংগঠন ‘সৃজনঘর’ এবার তরবিয়তি এজলাস নামে ব্যতিক্রমধর্মী অনুষ্ঠানের আয়োজন করেছে। সংগঠনটির নির্বাহী ও সহযোগী প্যানেলের অংশগ্রহণে প্রশিক্ষণমূলক অনুষ্ঠান 'সৃজনঘর তরবিয়তি এজলাস ২০২২'  অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৪ সেপ্টেম্বর) সুবহে সাদিক থেকে দ্বিপ্রহর পর্যন্ত মৌলভীবাজারের শ্রীমঙ্গলে নাজাত ইসলামী মারকাজ কনফারেন্স কক্ষে আয়োজনটি সম্পন্ন হয়।


বিজ্ঞাপন


সৃজনঘর সভাপতি মাওলানা সাইফ রাহমানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মাওলানা হামমাদ রাগিব ও যুগ্ম সাধারণ সম্পাদক মাওলানা ইবাদ বিন সিদ্দিকের যৌথ পরিচালনায় প্রশিক্ষণমূলক বিশেষায়িত এ অনুষ্ঠানে অতিথি অতিথি প্রশিক্ষকের বক্তব্য দেন বরেণ্য দুই আলেম লেখক—মাওলানা মুহাম্মদ যাইনুল আবিদীন ও মাওলানা শরীফ মুহাম্মদ। প্রশিক্ষণমূলক আলোচনায় অংশগ্রহণ করেন সৃজনঘর স্থায়ী কমিটির দুই সদস্য—মাওলানা জিয়া উদ্দীন ইউসুফ ও মাওলানা আহমদ কবির খলিল।

এজলাসে উপস্থিত ছিলেন নির্বাহী পরিষদের দায়িত্বশীলবৃন্দ, যথাক্রমে—মাওলানা হাম্মাদ তাহমীম, মাওলানা মামুন আব্দুল্লাহ, মাওলানা শাফি উদ্দীন, মাওলানা জামিল আহমদ, মাওলানা মুস্তাকিম আল মুনতাজ ও মাওলানা লাবীব শাহেল।

উপস্থিত ছিলেন সহযোগী প্যানেলের সদস্যবৃন্দ, যথাক্রমে— মাওলানা আবদুস সামাদ, মাওলানা আবু সুফিয়ান নাসিম, মাওলানা আশরাফ উদ্দীন শফি, মাওলানা সাজিদুর রহমান, মাওলানা সৈয়দ আসিফ ও জুনায়েদ শামসী।

এজলাসে 'সৃজনঘর—আপনার ভাবনা' পর্বে নির্বাহী পরিষদ ও সহযোগী প্যানেলের সদস্যরা সৃজনঘর বিষয়ে প্রত্যেকের চিন্তা ও পরিকল্পনা শেয়ার করেন।


বিজ্ঞাপন


আরও পড়ুন: সিলেটে তারার মেলা বসিয়ে প্রশংসায় ভাসছে ‘সৃজনঘর’

অতিথি প্রশিক্ষক মাওলানা শরীফ মুহাম্মদ তাঁর বক্তব্যে বলেন, সৃজনঘর পরিবারের আছে হিম্মত, বোধ ও সুস্থ মননের পাথেয়। তবে সৃজনঘর আগামীর যাত্রাপথে নিরাপদে চলতে হলে দুটি জিনিস প্রয়োজন; ঐক্য ও সেক্রিফাইজ। চারিত্রিক উন্নতির জন্য প্রয়োজন সবসময় তাওবা-ইসতেগফার করা। প্রতিদিন কালামুল্লাহ তেলাওয়াত করা এবং জামাতে নামাজ আদায় করা।

অতিথি প্রশিক্ষক মাওলানা মুহাম্মদ যাইনুল আবিদীন তাঁর আলোচনায় বলেন, সৃজনঘরের প্রধান টার্গেট হবে ইত্তেবায়ে সুন্নাহ। যদি প্রত্যেক সদস্য সুন্নতে নববির পরিপূর্ণ অনুসারী হিসেবে নিজেকে তৈরি করতে পারে, তাহলে এর মাধ্যমে ব্যক্তি, পরিবার ও উম্মাহ উপকৃত হবে। তিনি বলেন, এ কথা সবার স্মরণ রাখা উচিত যে,  দীনি কাজে কোনো ব্যর্থতা নেই।

দুপুর ১২টায় মাওলানা শরীফ মুহাম্মদের আখেরি মুনাজাতের মাধ্যমে তরবিয়তি এজলাসের সমাপ্তি ঘটে।

প্রসঙ্গত, গত ২৫ আগস্ট সিলেটে দিনভর তারুণ্যের মাহফিল আয়োজন করে সৃজনঘর। এতে সারাদেশ থেকে হাজারের বেশি ডেলিগেট অংশ নেন। এ উপলক্ষে তারকাদের মেলা বসে। অনুষ্ঠানটি দেশ-বিদেশে বেশ সাড়া ফেলে।

জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর