শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ঢাকা

সংবাদ মাধ্যমের বিরুদ্ধে মামলার সুপারিশ সংবিধান পরিপন্থী

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১২ সেপ্টেম্বর ২০২২, ০৮:০৩ পিএম

শেয়ার করুন:

সংবাদ মাধ্যমের বিরুদ্ধে মামলার সুপারিশ সংবিধান পরিপন্থী

সংবাদ প্রকাশের জের ধরে বেসরকারি টেলিভিশন নাগরিক টিভির বিরুদ্ধে মামলার সুপারিশ দেশের সংবিধান ও সরকারের সংবাদ মাধ্যম নীতির পরিপন্থি বলে মনে করে ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)। 

সোমবার (১২ সেপ্টেম্বর)  ডিইউজে সভাপতি সোহেল হায়দার চৌধুরী ও সাধারণ সম্পাদক আকতার হোসেন এক বিবৃতিতে এ মত প্রকাশ করে অবিলম্বে এ ধরণের উদ্দেশ্য প্রণোদিত সুপারিশ প্রত্যাহারের দাবি জানিয়েছেন তারা।


বিজ্ঞাপন


বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, গত আগস্ট মাসের ৯ ও ১০ তারিখে গুলিস্থানের মুক্তিযোদ্ধা শপিং কমপ্লেক্স নিয়ে দুই পর্বের ধারাবাহিক প্রতিবেদন প্রচার করে নাগরিক টিভি। সেখানে মুক্তিযোদ্ধারা কিভাবে বঞ্চিত হচ্ছেন তা তুলে ধরার চেষ্টা করা হয়। 

দেশে মুক্তিযোদ্ধাদের নাম ভাঙিয়ে কতিপয় অসাধু গোষ্ঠী যে ফায়দা লোটার চেষ্টা করছে সে বিষয়ে সরকার ও দেশের জনগণকে সচেতন করতে নাগরিক টিভি প্রতিবেদন প্রকাশ করেছে। নেতৃবৃন্দ আরো বলেন, সংবাদ প্রকাশ করা একজন সাংবাদিকের পেশাগত দায়িত্ব। 

যেখানেই অনিয়ম সেখানেই সাংবাদিক সমাজ ও সংবাদ মাধ্যমের দৃষ্টি। নাগরিক টিভিতে প্রচারিত প্রতিবেদনের সূত্র ধরে মুক্তিযুদ্ধ বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটি তদন্তের সুপারিশ করতে পারতেন। তা না করে উল্টো নাগরিক টিভির বিরুদ্ধে মামলার যে সুপারিশ করা হয়েছে সেটা দেশের সংবিধান ও বর্তমান সরকারের নীতি পরিপন্থি। 

নেতৃবৃন্দ অবিলম্বে এ সুপারিশ প্রত্যাহারের দাবি জানান।তারা বলেন, সরকারের ভেতরে ঘাপটি মেরে থাকা অসাধু মহল বিভিন্ন গোষ্ঠী সংঘবদ্ধভাবে সাংবাদিক ও সংবাদ মাধ্যমের ওপর হামলা চালিয়ে আত্মরক্ষার চেষ্টা করছে। যা প্রকারান্তরে সরকারকেই বেকায়দায় ফেলার শামিল সাংবাদিক হয়রানির যে কোনো পদক্ষেপ মোকাবেলায় ঢাকা সাংবাদিক ইউনিয়ন সব সময় প্রস্তুত বলেও হুঁশিয়ারি উচ্চারণ করেন নেতৃবৃন্দ। 


বিজ্ঞাপন


এআইএম/একেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর