মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ঢাকা

ইসলামি সংগীতে সমাজ পরিবর্তন করতে চান আবু সুফিয়ান

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪ সেপ্টেম্বর ২০২২, ০৪:৪৫ পিএম

শেয়ার করুন:

ইসলামি সংগীতে সমাজ পরিবর্তন করতে চান আবু সুফিয়ান

আবু সুফিয়ান, জন্ম মাদারীপুরের কালকিনিতে। বিশিষ্ট আলেম হাফেজ মাওলানা আজিজুর রহমানের চার সন্তানের মধ্যে তৃতীয়। বর্তমানে জাতীয় সাংস্কৃতিক সংগঠন কলরবের প্রধান পরিচালকের দায়িত্ব পালন করছেন। পাশাপাশি দীনের দাঈ হিসেবে দেশের বিভিন্ন অঞ্চলে ইসলামি সংগীতের মাধ্যমে মানুষকে ইসলামের ছায়াতলে আনার চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

তিনি মরহুম আইনুদ্দীন আল আজাদের হাত ধরে ২০০৪ সালে জাতীয় সাংস্কৃতিক সংগঠন কলরবে যোগদান করেন। প্রায় ১৭ বছর যাবত সংগীতাঙ্গনে অনবরত কাজ করে যাচ্ছেন তিনি।


বিজ্ঞাপন


আবু সুফিয়ানের স্বপ্ন ও ভবিষ্যৎ পরিকল্পনা হচ্ছে, যুবকদের জন্য পথ তৈরি করে যাওয়া, যে পথে পরবর্তীরা নির্বিঘ্নে চলবে। যুবকদের আবেগ ও বিবেকের সমন্বয়ে চলতে হবে বলে মনে করেন এই সংগীত শিল্পী। যুবকরা এগিয়ে গেলে দেশ এগিয়ে যাবে বলে মনে করেন তিনি।

sufian2

আবু সুফিয়ানের একক অডিও অ্যালবাম তিনটি এবং যৌথ প্রযোজনায় প্রায় ২০০ গান রিলিজ হয়েছে। এছাড়া ইউটিউবে অসংখ্য জীবনমুখী সংগীত রয়েছে। বর্তমানে কলরব টিভি নামে ইউটিউব চ্যানেলে তার লেখা ও সুর করা অনেক গান রিলিজ হয়েছে।

আরও পড়ুন: সিলেটে তারার মেলা বসিয়ে প্রশংসায় ভাসছে ‘সৃজনঘর’


বিজ্ঞাপন


আবু সুফিয়ানকে সারাদেশে ইসলামি গণজাগরণী শিল্পী হিসেবে মানুষ চিনে এবং দর্শকদের মাঝে এভাবেই জাগরণী সংগীতের মাধ্যমে পরিচিতি লাভ করেন তিনি। সংগীতের ১৭ বছরে প্রায় পাঁচ হাজার স্টেইজ শো করেন এই শিল্পী।

sufian3

আবু সুফিয়ান বলেন, দেশের জন্য কাজ করে যেতে চাই, সংগীতের মাধ্যমে দুর্নীতির বিরুদ্ধে আওয়াজ তুলতে চাই। ইসলামি সংগীতের মাধ্যমে সমাজ পরিবর্তনের স্বপ্ন দেখেন তিনি।

জেবি

 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর