বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

জাতীয় আবৃত্তি উৎসব ও নাশিদ সন্ধ্যা অনুষ্ঠিত

ফিচার ডেস্ক
প্রকাশিত: ৩১ আগস্ট ২০২২, ০৯:২৭ এএম

শেয়ার করুন:

জাতীয় আবৃত্তি উৎসব ও নাশিদ সন্ধ্যা অনুষ্ঠিত

বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় শিল্প ও বাণিজ্য বিষয়ক উপ-কমিটির সদস্য, এফবিসিসিআই স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান, টেলিলিংক গ্রুপের চেয়ারম্যান বিশিষ্ট শিল্পপতি মোহাম্মদ নিজাম উদ্দিন জিটু বলেছেন প্রধানমন্ত্রীকে নিয়ে এবং দেশের উন্নয়ন নিয়ে মহাকাব্য রচিত হবে। 

১৯ আগস্ট শুক্রবার বিকেলে রাজধানীর সেগুনবাগিচা কেন্দ্রীয় কচিকাঁচা মিলনায়তনের জাতীয় আবৃত্তি উৎসব ও নাশিদ সন্ধ্যায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।


বিজ্ঞাপন


বয়েজ স্টার আবৃত্তি পরিষদের আয়োজনে কলরবের প্রধান পরিচালক রশিদ আহমদ ফেরদৌসের সভাপতিত্বে মো. আবু জাফর আনসারীর সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরো বক্তব্য রাখেন, বিশিষ্ট ইসলামী কণ্ঠশিল্পী মসিউর রহমান, আবু আহমদ আনসারী প্রমুখ। 

প্রধান অতিথির বক্তব্যে মোহাম্মদ নিজাম উদ্দিন জিটু বলেন, আগস্ট মাস আমাদের জাতীয় শোক দিবসের মাস। ১৯৭৫ সালের ১৫ আগস্টে আমাদের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের সদস্যদের নির্মামভাবে হত্যা করা হয়। এই জঘন্য হত্যাকাণ্ডে শহিদদের প্রতি আমি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করছি। তাঁর পরিবারের সকলের আত্মার মাগফেরাত কামনা করছি। আজকের এই জাতীয় আবৃত্তি উৎসব ও নাশিদ সন্ধ্যা অনুষ্ঠানে আমি এসে মুগ্ধ হয়েছি। এখানে যে আবৃত্তি গুলো করা হয়েছে তা মানুষের জীবনের বাস্তবতা তুলে ধরা হয়েছে। বিশেষ করে মাকে নিয়ে যে আবৃত্তি করা হয়েছে সেটি আমার খুবই ভালো লেগেছে।

তিনি আরো বলেন, বিএনপি সরকার যখন ক্ষমতায় ছিল তখন তারা পাঁচবার দুর্নীতিতে চ্যাম্পিয়ন হয়েছিল। ৬৩ জেলায় একযোগে বোমা হামলা করেছিল। তারা দেশে মৌলবাদ ও জঙ্গিবাদ প্রতিষ্ঠা করেছিল। এই সরকার ক্ষমতায় আসার পর থেকে একের পর এক উন্নয়নের ধারা অব্যাহত রাখছে। শিল্প খাতে উন্নয়ন, প্রযুক্তি খাতে উন্নয়ন, চিকিৎসা খাতসহ বিভিন্ন খাতে উন্নয়ন করেছে। বিশেষ করে করোনা মহামারির সময় দেশের মানুষকে ঘরে ঘরে ত্রাণ পৌঁছে দিয়েছে এবং করোনা টিকা ক্রয়ের জন্য বাংলাদেশই প্রথম ওয়ার্ল্ড হেলথ অর্গানাইজেশনকে টাকা দেয়। এবং বাংলাদেশ সরকার বিনামূল্যে বাংলাদেশের মানুষকে এই ভ্যাকসিন প্রদান করে।

বিএনপি সরকার যখন ক্ষমতায় ছিল তখন তারা পাঁচবার দুর্নীতিতে চ্যাম্পিয়ন হয়েছিল।

তিনি বলেন, বিশ্ব অর্থনীতি এখন খুবই খারাপ শুধু বাংলাদেশ নয় সারা বিশ্বের বিভিন্ন দেশে এই সংকট দেখা দিয়েছে, খুব দ্রুতই আমাদের এই সব সমস্যা সমাধান হয়ে যাবে। তাই আসুন আমরা আমাদের দেশকে ভালোবাসি এবং মাননীয় প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করে সোনার বাংলা গড়ে তুলি।

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর