শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ঢাকা

বাজারে আসছে নতুন বাংলা দৈনিক 'নবপ্রকাশ'

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ৩০ আগস্ট ২০২২, ০৮:৪৬ পিএম

শেয়ার করুন:

বাজারে আসছে নতুন বাংলা দৈনিক 'নবপ্রকাশ'

নতুন উদ্যোগ, নতুন উদ্যম, নতুন প্রতিশ্রুতি আর নতুন কলেবরে বাজারে আসছে বাংলা দৈনিক নবপ্রকাশ। এর থাকবে অনলাইন ভার্সন। এরইমধ্যে ফেসবুক, টুইটার ও ইনস্টাগ্রাম পেজ তৈরি করা হয়েছে। তৈরি করা হয়েছে এ দৈনিকটির ইউটিউব চ্যানেলও।

শাহিদুর রহমান শাহিদ পত্রিকাটির সম্পাদক ও প্রকাশক। তিনি বলেন, নতুন চ্যালেঞ্জ নিয়ে নব উদ্যমে কাজ শুরু করেছি। নব রূপে শিগগিরই পত্রিকাটি আত্মপ্রকাশ করবে।


বিজ্ঞাপন


রাষ্ট্র ও সমাজের জন্য যেসব সংবাদ কল্যাণকর, সেসব সংবাদ প্রকাশ করার ক্ষেত্রে নবপ্রকাশ অগ্রণী ভূমিকা পালন করবে। সেই সঙ্গে বস্তুনিষ্ঠ সংবাদের মাধ্যমে দেশের মানুষের হৃদয়ে নিজেদের অবস্থান সুদৃঢ় করবে নবপ্রকাশ—বলেন তিনি।

তিনি বলেন, নবপ্রকাশের প্রধান লক্ষ্য হবে দেশের শিক্ষা, স্বাস্থ্য, ক্ষুদ্র ও কুটির শিল্প এবং কৃষি খাতকে তুলে ধরা। তুলে ধরা হবে শহরের পাশাপাশি গ্রামের মানুষের সুখ-দুঃখের কথা। এছাড়া ব্যবসা-বাণিজ্য ও অর্থনীতির ভেতরের খবরও থাকবে।

'আশা করি পাঠককে আমরা ভিন্ন কিছু উপহার দিতে পারবো।' সবার সহযোগিতা ও দোয়া চেয়েছেন শাহিদুর রহমান শাহিদ।

'নবপ্রকাশ' নামের বাংলা জাতীয় দৈনিক পত্রিকাটি প্রকাশের অনুমতি চেয়ে ২৩ ফেব্রুয়ারি ঢাকার জেলা প্রশাসকের কাছে আবেদন করেন শাহিদ। ২৭ এপ্রিল নামের ছাড়পত্র দেয় চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তর। এরপর আবেদনের সঙ্গে জমা দেয়া কাগজপত্রের সত্যতা যাচাইয়ের পর এই ডিক্লারেশন দেয়া হয় তাকে।


বিজ্ঞাপন


এর আগে শাহিদুর রহমান শাহিদ অনলাইন নিউজ পোর্টাল ডেইলি বাংলাদেশের সম্পাদক ছিলেন। ডেইলি বাংলাদেশ ছেড়ে দৈনিক আমাদের অর্থনীতিতে নির্বাহী সম্পাদক হিসেবেও যোগ দেন তিনি।

জামালপুর জেলার ইসলামপুর উপজেলার গুঠাইলে জন্ম নেয়া শাহিদুর রহমান শাহিদ দৈনিক মানবকণ্ঠ, দৈনিক সংবাদ, দৈনিক ভোরের ডাক, দৈনিক প্রভাতসহ বিভিন্ন সংবাদপত্রে গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন। ১৯৯২ সালে স্থানীয় একটি সাপ্তাহিক পত্রিকায় সাংবাদিকতা শুরু করেন তিনি। ১৯৯৬ সালে তার সম্পাদনায় জামালপুর থেকে প্রকাশিত হয় সাপ্তাহিক ঊর্মিবাংলা। অল্প দিনেই জনপ্রিয়তা লাভ করে সাপ্তাহিক পত্রিকাটি। এই পত্রিকার প্রকাশকও ছিলেন শাহিদুর রহমান শাহিদ।

এইচই

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর