বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

খাবারের বিল চার হাজার, না দিয়ে কৌশলে সটকে পড়লেন তারা

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ৩১ জুলাই ২০২২, ১২:৪১ এএম

শেয়ার করুন:

খাবারের বিল চার হাজার, না দিয়ে কৌশলে সটকে পড়লেন তারা
দ্যা গ্রিন লাউঞ্জ রেস্টুরেন্ট

রাজধানীতে চমৎকার ডেকোরেশন আর সবুজের সংমিশ্রণে খোলা ছাদের রেস্টুরেন্টের সংখ্যা দিনদিন বাড়ছে। সুন্দর পরিবেশে খাওয়ার ফাঁকে ফাঁকে প্রাণখোলা আড্ডা দিতে দিন-দিন এসব রেস্টুরেন্টে ভীর বাড়ছে ভোজনপ্রিয় মানুষের। এমনই একটি রেস্টুরেন্ট বাংলামোটরের রূপায়ন টাওয়ারের রুফ টপ ‘দ্যা গ্রিন লাউঞ্জ’। অল্প দিনে জনপ্রিয় হয়ে ওঠা এই রেস্টুরেন্টে শনিবার রাতে অবাক করা এক ঘটনা ঘটেছে। এক প্ল্যাটার কাবাব আর অরেঞ্জ জুস খেয়ে চার হাজার টাকার বিল না দিয়েই সটকে পড়েছেন তিন গ্রাহক।

যাদের একজন নারী ও দুজন পুরুষ। এই গ্রাহকদের এমন কাণ্ডে কিংকর্তব্যবিমুঢ় হয়ে পড়েছেন রেস্টুরেন্ট কর্তৃপক্ষও। রেস্টুরেন্ট তন্নতন্ন করে খোঁজার পর দীর্ঘ সময় অপেক্ষায়ও গ্রাহকদের খুঁজে পায়নি রেস্টুরেন্টের কর্মীরা।


বিজ্ঞাপন


এদিকে এমন ঘটনায় আক্কেল সেলামি দিতে হচ্ছে ওই গ্রাহকদের খাবার পরিবেশন করা ওয়েটারকে। মাস শেষে বেতন থেকে স্বয়ংক্রিয়ভাবে কেটে নেয়া হবে পুরো চার হাজার টাকা।

green lounge

বিষয়টি নিশ্চিত করেছেন রেস্টুরেন্টের ম্যানেজার আরিফুর রহমান। তবে এমন ঘটনা ঘটবে তা কল্পনাতেও ছিলও না তার।

ঘটনার সময় রেস্টুরেন্টে পরিবার নিয়ে খাবার খাচ্ছিলেন সাংবাদিক মুজাহিদ শুভ। অবাক করা এমন ঘটনা নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে একটি পোস্টও দেন তিনি। 


বিজ্ঞাপন


বিল না দিয়ে সটকে পড়া গ্রাহকদের টেবিলের ছবি পোস্ট করে শুভ লিখেছেন, ৪ হাজার টাকার খাবার খেয়ে পালিয়ে গেলেন এই টেবিলে অট্টহাসিতে আড্ডারত ১ নারী ও দুই পুরুষ। সম্পূর্ণ টাকার দায় নিতে হলো ওয়েটারকে। বাটপারির এই রঙটা দেখা বাকি ছিলও।

পরে ঢাকা মেইলের পক্ষ থেকে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমরা রাত সাড়ে ৮টার দিকে রেস্টুরেন্টে ঢুকেছি। সঙ্গে আমার স্ত্রী, বোন ও ভাগ্নি ছিলও। আমার পাশের টেবিলেই বসা এক নারীসহ দুই যুবকের অট্টহাসি বারবার কানে বাজছিল। রীতিমতো বিভিন্ন পদের খাবার অর্ডার করছিলো, খাচ্ছিলও। কিন্তু তারা কখন চলে গেলেন সেটা পাইনি। ওয়েটারও খেয়াল করেননি।

বিষয়টি ধরা পড়ার কথা তুলে ধরে তিনি বলেন, আমি আমার বিলের জন্য দীর্ঘসময় অপেক্ষা করছিলাম কিন্তু কেউ আসছে না দেখে বিলম্বের কারণ খুঁজতে গিয়ে জানতে পারি পাশের টেবিলের ওরা বিল না দিয়ে পালিয়ে গেছে।

রেস্টুরেন্টটির ম্যানেজার ঢাকা মেইলকে বলেন, আমাদের এখানে সব গ্রাহকরাই সমাজের ভালো পর্যায়ের মানুষ। এমন ঘটনা ঘটবে সেটা তো কল্পনাতেও ছিলও না।

green lounge

তিনি বলেন, যখন এদের কাউকে আমরা টেবিলে পাচ্ছিলাম না তখন টয়লেটে, ছবি তোলার জায়গায়, ধূমপান করার জায়গায় তন্নতন্ন করে খুঁজতে থাকি। কিন্তু কোথাও না পেয়ে নিশ্চিত হই বিল না দিয়েই তারা চলে গেছেন। কিন্তু আমরা বিশ্বাস করি তারা টাকা ফেরত দিয়ে যাবেন।

এত বিশ্বাসের কারণ কি জানতে চাইলে তিনি বলেন, এমনও হয়েছে ৫০ জনের আয়োজনে আমরা দেখেছি ৪৮ জন খেয়েছে। সে হিসেবে বিল দিয়েছি। কিন্তু কাস্টমার পরে দেখেছে তাদের লোক ৫০ জনই খেয়েছে, পরে এসে বাকি বিলও দিয়ে গেছেন।

বিইউ/টিএম

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর