শাদীদকে বাঁচাতে এগিয়ে আসুন

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১ জুলাই ২০২২, ০৯:৫৮ পিএম
শাদীদকে বাঁচাতে এগিয়ে আসুন
ছবি: সংগৃহীত

ক্রমশ মৃত্যুর দিকে ধাবিত হচ্ছে ছবির এই তরুণ ছেলেটি। জটিল কিডনি রোগে আক্রান্ত চৌধুরী শাদীদ আশরাফের দুটি কিডনিই পুরোপুরি বিকলের দ্বারপ্রান্তে (৭৫ শতাংশ)। 

শেরে বাংলা নগর বালক উচ্চ বিদ্যালয়ের সাবেক ও মিরপুর সরকারি বাংলা কলেজের মেধাবী এই শিক্ষার্থী ২০১৫ সালে বাবাকে হারান। পিতৃবিয়োগের পর সংসারে অভাব নেমে আসলে পড়াশোনা থেমে যায়। এরপর মা ও দুই ভাই-বোনের সংসারের হাল ধরতে কর্মযুদ্ধে শরীক হন শাদীদ। স্বপ্ন ছিল পরিবারে সচ্ছলতা ফিরিয়ে আনার। তবে সেই স্বপ্নে বাধ সেধেছে শারীরিক প্রতিবন্ধকতা, শাদীদের নিজের জীবনই এখন সংকটাপন্ন।

বিগত কয়েক বছর আগেও কিডনির সমস্যায় ভুগেছিলেন শাদীদ, মাঝে কয়েক বছর ভালো থাকায় তেমন গুরুত্ব দেননি। তবে গত মে মাসের ৭ তারিখে হঠাৎ গুরুতর অসুস্থ হয়ে পড়লে ডাক্তারের পরামর্শে মেডিকেল টেস্ট করানো হয়। আর সেখান থেকেই জানা যায়, তার দুটো কিডনিই ৭৫ শতাংশ বিকল হয়ে পড়েছে।

পরিবার ও স্বজনদের সহযোগিতায় চিকিৎসা চললেও এখন কিডনি প্রতিস্থাপন ছাড়া আর কোনো উপায় নেই। তাই ডোনার প্রাপ্তি সাপেক্ষে অপারেশন ও চিকিৎসা বাবদ প্রায় ২৫ লাখ টাকার প্রয়োজন। যা পরিবারের পক্ষে সংগ্রহ করা সম্ভব নয়। তাই সমাজের বিত্তশালী, জনপ্রতিনিধি, সরকারি/বেসরকারি চাকুরে, প্রবাসী ভাই-বোনদের দ্বারে সাহায্যের হাত বাড়িয়েছে শাদীদের পরিবার। মহান রাব্বুল আলামিন চাইলে সবার অল্প অল্প দান/ অনুদানে হয়তো সেরে উঠবে একটি প্রাণ, একটি পরিবার ফিরে পাবে বেঁচে থাকার অবলম্বন। আসুন, আমরা সবাই যার যার অবস্থান থেকে এই ছেলেটিকে বাঁচানোর জন্য লড়াই করি।

শাদীদ আশরাফকে সাহায্য পাঠানোর মাধ্যম:

০১৭৫৬১৯৬৮৩০ (বিকাশ)
০১৬১১৩৫২৪৯৫৯ (রকেট)

ব্যাংক অ্যাকাউন্ট: ডাচ বাংলা ব্যাংক
অ্যাকাউন্ট নম্বর: ১৬৪১৫৮০০৩১৭১৭ (শেফালি আক্তার) (শাদীদের মা)
শাখা: মিরপুর-১০।

শাদীদের বিষয়ে যে কোনো তথ্য জানতে যোগাযোগ করতে পারেন ০১৬১১-৩৫২৪৯৫, ০১৯১৮-৯২২৯৮০ (শাদীদের মা)- এই নম্বরে।

/আইএইচ