শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ঢাকা

বিচারক হিসেবে ইথিওপিয়া যাচ্ছেন সাদ সাইফুল্লাহ মাদানী

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২ জুন ২০২২, ০৯:৫৮ পিএম

শেয়ার করুন:

বিচারক হিসেবে ইথিওপিয়া যাচ্ছেন সাদ সাইফুল্লাহ মাদানী

আফ্রিকার সর্ববৃহৎ আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগীতায় বিচারক হিসেবে আমন্ত্রিত হয়েছেন বাংলাদেশের শায়েখ সাদ সাইফুল্লাহ মাদানী। তিনি আন্তর্জাতিক ক্বিরাত সংস্থা বাংলাদেশের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় মহাসচিব এবং সর্বোচ্চ মুত্তাসিল সনদপ্রাপ্ত বিশ্ববরেণ্য ক্বারী ও আলেম। 

‘জায়েদ ইবনে সাবেত কোরআন এসোসিয়েশন’ ইথিওপিয়া এর উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে অংশ নিতে চলতি মাসের ৬ তারিখ ইথিওপিয়ার রাজধানী আদ্দিস আবাবা সফর করবেন তিনি। 


বিজ্ঞাপন


আগামী ৮ থেকে ১২ জুন পর্যন্ত এ আন্তর্জাতিক প্রতিযোগীতা চলবে । পুরুস্কার বিতরণী প্রোগ্রামে ৭৯ দেশের প্রতিযোগীর পাশাপাশি বিশ্বের বিভিন্ন দেশের রাষ্ট্রদূত ও সর্বোচ্চ ব্যক্তিবর্গ অংশ নিবেন। ইথিওপিয়ার সরকারী এ সংস্থার সেক্রেটারী জেনারেল ড. নূরুদ্দীন কাসেম এক বিবৃতিতে এসব তথ্য জানান।

আন্তর্জাতিক এ প্রতিযোগিতা শেষে আগামী ১৩ জুন দেশে ফিরবেন সাদ সাইফুল্লাহ মাদানী।

উল্লেখ্য যে প্রথম বাংলাদেশি বিচারক হিসেবে ইথিওপিয়া যাচ্ছেন শায়েখ সাদ সাইফুল্লাহ মাদানী। তিনি উপমহাদেশের প্রখ্যাত আদিব ও ইমামে নাহু শাইখুল হাদিস আল্লামা ইসহাক মাদানী রহ. এর একমাত্র সাহেবজাদা। এছাড়াও ইলমে ক্বিরাতের উচ্চতর স্বতন্ত্র শিক্ষা প্রতিষ্ঠান আন্তর্জাতিক ক্বিরাত ইনস্টিটিউট ও উম্মুল ক্বোরা ইন্টারন্যাশনাল মাদরাসার পরিচালক এবং ইসলামিক ফাউন্ডেশন (গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ধর্ম মন্ত্রণালয়) এর নিয়মিত বিচারক তিনি।

একেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর