সাংবাদিক কামরুন্নাহার ও তার পরিবারকে হয়রানির নিন্দা ইউডিজেএফবির

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২২ মে ২০২২, ০৮:২৫ পিএম
সাংবাদিক কামরুন্নাহার ও তার পরিবারকে হয়রানির নিন্দা ইউডিজেএফবির

সিনিয়র সাংবাদিক কামরুন্নাহার শোভা ও তার পরিবারের সদস্যদের বিরুদ্ধে মামলা, গ্রেফতার ও হয়রানির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে নগর উন্নয়ন সাংবাদিক ফোরাম, বাংলাদেশের (ইউডিজেএফবি)।

সংগঠনের সভাপতি অমিতোষ পাল ও সাধারণ সম্পাদক সোহেল মামুন রোববার (২২ মে) এক বিবৃতিতে এই নিন্দা ও প্রতিবাদ জানান।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, সাংবাদিক কামরুন্নাহার শোভা ও তার পরিবারের সদস্যদের বিরুদ্ধে করা মিথ্যা মামলা দ্রুত প্রত্যাহার, হয়রানি বন্ধ, গ্রেফতার ব্যক্তিদের নিঃশর্ত মুক্তি এবং দোষীদের শাস্তি নিশ্চিত করতে হবে।

কামরুন্নাহার শোভা ইউডিজেএফবির সাবেক সহ-সভাপতি। তার পিতা কফিল উদ্দিন আহমেদ অবসরপ্রাপ্ত স্কুল শিক্ষক। তার বয়স ৭৯ বছর।

বিবৃতিতে বলা হয়, কামরুন্নাহার শোভার বাবা কফিল উদ্দিন আহমেদ ও তার চাচাতো ভাই জহিরুল ইসলাম রাজুকে মুরগির খামারের ১২টি টিন এবং ২০০টি মুরগি লুট, ২৫ থেকে ৩০টি গাছ কেটে নেওয়াসহ ভাঙচুর, হামলা, চাঁদাবাজিসহ ১০টি ধারার মামলায় গত শুক্রবার গাজীপুর থেকে গ্রেফতার করেছে পুলিশ। এছাড়া কামরুন্নাহার ও তার মা-সহ পরিবারের আরও নয় সদস্যকে এই মিথ্যা মামলায় আসামি করা হয়েছে। তারা সবাই এখন গ্রেফতার ও হয়রানির আতঙ্কে আছেন।

ভূমি দখলবাজ একটি চক্র কামরুন্নাহার শোভার পৈতৃক জমি দখলের অপচেষ্টায় তাদের পরিবারের বিরুদ্ধে এ পর্যন্ত মোট ২৬টি মিথ্যা মামলা দায়ের করেছে। যথাযথ তদন্তসাপেক্ষে ভূমি দখলবাজ চক্রটির বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করতে আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি আহ্বান জানিয়েছে নগর উন্নয়ন সাংবাদিক ফোরাম।

ডিএইচডি/জেবি