কোল্ড ড্রিংকসে টিকটিকি, সিলগালা ম্যাকডোনাল্ড

ফিচার ডেস্ক
প্রকাশিত: ২২ মে ২০২২, ০৪:৪৮ পিএম
কোল্ড ড্রিংকসে টিকটিকি, সিলগালা ম্যাকডোনাল্ড

পরিবারের সবাইকে নিয়ে খেতে ভারতের আহমেদাবাদের সোলায় ম্যাকডোনাল্ডের একটি আউটলেটে এসেছিলেন ভার্গব জোশী। বিভিন্ন ধরনের খাবারের সঙ্গে অর্ডার করেন কোল্ড ড্রিংকসও। খাবার খেয়ে যেই না কোল্ড ড্রিংকসের কাপে চুমুক দেবেন, অমনি আতকে উঠলেন। কাপের মধ্যে ভাসতে আস্ত মরা টিকটিকি। সঙ্গে সঙ্গে সেই ছবি তুলে তিনি তা আপলোড করেন সোশ্যাল মিডিয়ায়। শুরু হয়ে হৈচৈ। 

ঘটনাটি নজরে আসে আহমেদাবাদ সিটি কর্পোরেশনের ফুড অ্যান্ড সেফটি কর্মকর্তা দেবাং প্যাটেলের। তিনি তৎক্ষণাৎ ঘটনাস্থলে আসেন। কোল্ড ড্রিংকসের নমুনা সংগ্রহ করে ফরেনসিক তদন্তে পাঠান। সিল গালা করা হয়েছে ম্যাকডোনাল্ডের ওই আউটলেট।

mcaআহমেদাবাদ সিটি করপোরেশনের কর্পোরেশন এক বিবৃতিতে জানায় ‘বৃহত্তর জনস্বাস্থ্য সুরক্ষার জন্য এই আউটলেটটি সিল করা হয়েছে’।

এদিকে ঘটনার পরিপ্রেক্ষিপ্তে ম্যাকডোনাল্ড এক প্রেস বিজ্ঞপ্তি জারি করে। তাতে লেখা হয়েছে, ‘ম্যাকডোনাল্ডসে, আমরা আমাদের সমস্ত গ্রাহকদের নিরাপত্তা এবং স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে প্রতিশ্রুতিবদ্ধ’।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ‘গুণমান, পরিষেবা, পরিচ্ছন্নতাই আমাদের ব্যবসার মুল ভিত্তি। নিয়মিত রান্নাঘর এবং রেস্তোরাঁ পরিষ্কার এবং স্যানিটাইজেশনের ব্যবস্থা আমাদের ব্যবসার প্রতিদিনের একটি অঙ্গ। আহমেদাবাদের ঘটনা অনভিপ্রেত। আমরা ইতিমধ্যেই ঘটনার তদন্ত শুরু করেছি। প্রাথমিক ভাবে আমাদের তরফে কোন ত্রুটি ধরা পড়েনি। আমরা কর্তৃপক্ষকে সবরকম সাহায্য করতে প্রস্তুত।’

এজেড