সাংস্কৃতিক জোটের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আহকাম উল্লাহ 

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৫ এপ্রিল ২০২২, ০২:১৮ পিএম
সাংস্কৃতিক জোটের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আহকাম উল্লাহ 
সাংস্কৃতিক জোটের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আহকাম উল্লাহ 

সম্মিলিত সাংস্কৃতিক জোটের কেন্দ্রীয় পর্ষদের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব পেলেন বরেণ্য আবৃত্তিশিল্পী মো. আহকাম উল্লাহ। গণমাধ্যমে পাঠানো একটি বিবৃতিতে এই তথ্য জানানো হয়ে। 

সংগঠনের প্রচার সম্পাদক আহমেদ গিয়াস স্বাক্ষরিত ওই বিবৃতিতে জানানো হয়, রোববার (২৪ এপ্রিল) সন্ধ্যায় সম্মিলিত সাংস্কৃতিক জোটের নির্বাহী পর্ষদের সভায় আহকাম উল্লাহকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব দেওয়ার সিদ্ধান্ত হয়। এর আগে তিনি জোটের সহ-সাধারণ সম্পাদকের দায়িত্বে ছিলেন। আবৃত্তিশিল্পী ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব হাসান আরিফের মুত্যুতে সাধারণ সম্পাদকের পদটি শূন্য হয়।

সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছ বলেন, সাংস্কৃতিক জোটের গঠনতন্ত্র অনুযায়ী আহকাম উল্লাহকে দায়িত্ব দেওয়া হয়েছে। পরবর্তী সম্মেলন না হওয়া পর্যন্ত আহকাম উল্লাহ সাংস্কৃতিক জোটের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করবেন।

নতুন দায়িত্ব প্রাপ্তি প্রসঙ্গে আহকাম উল্লাহ বলেন, সরাদেশে জোটকে শক্তিশালী করতে কাজ করে যাবো। তৃণমূলকে যুক্ত করেই দেশের চলমান সাংস্কৃতিক আন্দোলনকে সফল করা সম্ভব। 

তিনি বলেন, সাংস্কৃতিক কর্মকান্ড কেন্দ্রে সীমাবদ্ধ না রেখে সারাদেশে ছড়িয়ে দিতে হবে। জোটের উদ্দেশ্যও তাই। সেই লক্ষ্যে কাজ করবো। সংস্কৃতি খাতে বাজেট বৃদ্ধির দাবি জানিয়ে অসাম্প্রদায়িক বাংলাদেশ নির্মাণে সাংস্কৃতিক বিকাশের বিকল্প নেই বলে মন্তব্য করেন আহকাম উল্লাহ।

আবৃত্তিশিল্পী মো. আহকাম উল্লাহ দীর্ঘ সময় ধরে দেশের শিল্প-সংস্কৃতিকে এগিয়ে নিতে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। তিনি বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের নির্বাচিত সাধারণ সম্পাদক। সম্পাদানা করেছেন ‘শতবর্ষে শত আবৃত্তিতে বঙ্গবন্ধু’।

একেবি