শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

ভেজাল প্রসাধনী তৈরির কারখানায় অভিযান, ৩৯ লাখ টাকার জরিমানা

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৭ জুন ২০২৩, ০৬:৫৮ পিএম

শেয়ার করুন:

ভেজাল প্রসাধনী তৈরির কারখানায় অভিযান, ৩৯ লাখ টাকার জরিমানা

রাজধানীতে নকল বৈদ্যুতিক ফ্যান, বৈদ্যুতিক তার, মশার কয়েল, ডিটারজেন্ট, প্রসাধনী ও ভেজাল ঘি তৈরির কারখানায় অভিযান চালিয়েছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। এ সময় অনুমোদন ছাড়া এসব পণ্য মজুদ, তৈরি ও বিক্রির অপরাধে প্রায় ৩৯ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (৬ জুন) রাজধানীর কদমতলী, যাত্রাবাড়ী বাড্ডা ও লালবাগ এলাকায় এই অভিযান চলে বলে র‌্যাবের পক্ষ থেকে জানানো হয়েছে। অভিযানে নেতৃত্ব দেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাজহারুল ইসলাম।


বিজ্ঞাপন


র‌্যাব-১০ এর অতিরিক্ত পুলিশ সুপার এনায়েত করিম জানান, অনুমোদনহীন নকল বৈদ্যুতিক ফ্যান, বৈদ্যুতিক তার, মশার কয়েল, ডিটারজেন্ট, প্রসাধনী ও ভেজাল ঘি উৎপাদন, মজুদ ও বিক্রি করার অপরাধে ১০টি প্রতিষ্ঠানকে ৩৮ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। তার মধ্যে এ কে ক্যাবলসকে ৫ লাখ টাকা, হাসান কেমিক্যাল অ্যান্ড কোম্পানিকে ৪ লাখ টাকা, মেসার্স ইব্রাহিম ইলেকট্রনিক্স ওয়ার্কশপকে ৫ লাখ টাকা, জেরিন কেমিক্যাল কোম্পানিকে ২ লাখ টাকা, মানিক ঘি ফ্যাক্টরিকে দেড় লাখ টাকা, হিমালয় কোম্পানিক ৪ লাখ টাকা, যুননা ইলেকটিক্যাল ইন্ডস্ট্রিজকে ৫ লাখ টাকা, আজাহার ইলেকট্রিক্যাল কোম্পানিকে ২ লাখ টাকা, জাহাঙ্গীর ইলেকট্রিক্যাল ইন্ডস্ট্রিজকে ৫ লাখ টাকা ও ওর’কেয়ার কসমেটিক্স লিমিলেডকে ৫ লাখ টাকা করে জরিমানা করা হয়। একই সঙ্গে ১ লাখ টাকা মূল্যের যন্ত্রাংশ জব্দ ও ৫০ হাজার টাকা মূল্যের নকল কসমেটিক্স জব্দ ও ধ্বংস করা হয়।

এমআইকে/এইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর