শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ঢাকা

প্রবাসীদের বীমার আওতায় আনার আলোচনা চলছে: প্রবাসীমন্ত্রী

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৭ জুন ২০২৩, ০৬:২১ পিএম

শেয়ার করুন:

প্রবাসীদের বীমার আওতায় আনার আলোচনা চলছে: প্রবাসীমন্ত্রী

বিশ্বের বিভিন্ন দেশে অবস্থানরত প্রবাসীদের বীমার আওতায় আনার আলোচনা চলছে বলে জানিয়েছেন প্রবাসী কল্যাণমন্ত্রী ইমরান আহমেদ।

বুধবার (৭ জুন) দুপুরে রাজধানীর প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ে সুদান ফেরত ২০ প্রবাসী কর্মীর মাঝে বীমার চেক হস্তান্তর অনুষ্ঠান শেষে সাংবাদিকদের সঙ্গে কথা জানান তিনি।


বিজ্ঞাপন


মন্ত্রী বলেন, দেশের বাইরে থাকা প্রবাসীদের বীমার আওতায় আনার আলোচনা চলছে। কিন্তু মেকানিজমের ক্ষেত্রে একটু চিন্তা ভাবনা পড়ে গেছে। আমরা যে আলোচনার মাধ্যমে চেষ্টা করছি প্রবাসে থাকা ব্যক্তিদের বীমা যদি এখান থেকে করা যায়। 

তিনি বলেন, এখনো কোনো নির্দেশনা দেওয়া হয়নি। তবে একটু সময় লাগবে। অনেকে কল্যাণ বোর্ডের সদস্য হয়েছেন। বাকিদের কল্যাণ বোর্ডের সদস্যের আওতায় আনতে সময় লাগবে বলে যোগ করেন প্রবাসীমন্ত্রী।

এ সময় এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা যারা প্রবাসে অনিয়মিতভাবে থাকছি, তারা নিজেরাই এই অবস্থা তৈরি করছি। কেউ যদি সেই দেশে আইনের মধ্যে থাকে, তবে তিনি নির্যাতনের শিকার হওয়ার সম্ভাবনা থাকে না।

এ সময় বিএমইটির মহাপরিচালক মো. শহিদুল আলম, ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের মহাপরিচালক হামিদুর রহমান ও জীবন বীমা করপোরেশনের এমডি মিজানুল হক চৌধুরীসহ মন্ত্রণালয়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 


বিজ্ঞাপন


এমআইকে/এইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর