শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ঢাকা

সৌদি পৌঁছেছেন ৫৯,৬৫৫ হজযাত্রী, আরও একজনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭ জুন ২০২৩, ০৬:৫২ এএম

শেয়ার করুন:

সৌদি পৌঁছেছেন ৫৯,৬৫৫ হজযাত্রী, আরও একজনের মৃত্যু

পবিত্র হজ পালনের উদ্দেশে সৌদি আরব পৌঁছেছেন ৫৭ হাজার ১২৭ জন হজযাত্রী। যার মধ্যে সরকারি ব্যবস্থাপনায় গেছেন ৯ হাজার ৩৫০ হজযাত্রী ও বেসরকারিভাবে ৫০ হাজার ৩০৫ জন। এর মধ্যে মক্কায় আরও এক জনের মৃত্যু হয়েছে। তার নাম শহিদুল আলম (৬৫)। পাসপোর্ট নম্বর A03532098।

মঙ্গলবার (৬ জুন) দিবাগত মধ্যরাতে হজযাত্রী বহনকারী এয়ারলাইন্স, সিভিল এভিয়েশন অথরিটি অব বাংলাদেশ, হজ অফিসের বরাত দিয়ে হজ পোর্টালে এ তথ্য জানানো হয়েছে।


বিজ্ঞাপন


হজ বুলেটিনে জানানো হয়েছে, বাংলাদেশ থেকে আগত সরকারি ব্যবস্থাপনার ১২ থেকে ১৫তম ফ্লাইটের সব হজযাত্রীরা বর্তমানে মদিনায় অবস্থান করছেন। হজযাত্রীরা মদিনায় ৮ দিন অবস্থান, রাসুল (সা.) এর রওজা মোবারক জিয়ারত, মসজিদে নববিতে ৪০ ওয়াক্ত নামাজ আদায় এবং বিভিন্ন ঐতিহাসিক স্থান ভ্রমণ শেষে আবার মক্কায় প্রত্যাবর্তন করবেন।

বুলেটিনে আরও জানানো হয়েছে, হজে এসে এখন পর্যন্ত ৬ জন ইন্তেকাল করেছেন। এদের মধ্যে পুরুষ ৫ জন ও একজন নারী। সবাই মক্কায় থাকা অবস্থায় ইন্তেকাল করেন।

চাঁদ দেখা সাপেক্ষে আগামী ২৭ জুন হজ অনুষ্ঠিত হবে। গত ২১ মে হজযাত্রীদের সৌদি আরবে যাওয়ার প্রথম ফ্লাইট শুরু হয়। সৌদি আরবে যাওয়ার শেষ ফ্লাইট ২২ জুন।

অন্যদিকে হজ শেষে দেশে ফেরার ফ্লাইট শুরু হবে আগামী ২ জুলাই। হজযাত্রীদের ফিরতি ফ্লাইট শেষ হবে ২ আগস্ট।


বিজ্ঞাপন


ধর্ম মন্ত্রণালয় থেকে জানানো হয়েছে, সর্বমোট ২৯ হাজার ১০৪টি ভিসা ইস্যু করা হয়েছে। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনার হজযাত্রী ভিসা পেয়েছে ১৬ শতাংশ, বেসরকারি ব্যবস্থাপনার হজযাত্রীরা পেয়েছে ৮৪ শতাংশ।

টিএই/এসএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর