শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ঢাকা

লোডশেডিং নিয়ে যা বললেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩ জুন ২০২৩, ০৬:৫৮ পিএম

শেয়ার করুন:

লোডশেডিং নিয়ে যা বললেন প্রধানমন্ত্রী

দেশের মানুষ বিদ্যুৎ পেয়ে অভ্যস্ত। তাই হঠাৎ লোডশেডিংয়ের কারণে দেশবাসী সমস্যায় পড়েছেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার (০৩ জুন) রাজধানীর তেজগাঁওয়ে ঢাকা জেলা আওয়ামী লীগের কার্যালয় উদ্বোধনী অনুষ্ঠানে বক্তৃতাকালে তিনি এ মন্তব্য করেন।


বিজ্ঞাপন


শেখ হাসিনা বলেন, দীর্ঘদিন ধরে নিয়মিত বিদ্যুৎ পেয়ে অভ্যস্ত দেশের মানুষ। তাই হঠাৎ লোডশেডিংয়ের কারণে তাদের সমস্যায় পড়তে হচ্ছে। কয়লা কিনতে সমস্যা হচ্ছে, কোথাও পাওয়া যাচ্ছে না। তবে দ্রুত গ্যাস আমদানির মাধ্যমে এই সমস্যার সমাধান হবে। 

বাজেট প্রসঙ্গে তিনি বলেন, বাস্তবায়ন করতে পারব বলেই বাজেট দিয়েছি। যারা সমালোচনা করছে, তাদের অভ্যাসে সমালোচনা করা। দেশ ও মানুষের স্বার্থে গড়ে ওঠা আওয়ামী লীগ ক্ষমতায় আসলে দেশের উন্নয়ন হয়, তা প্রমাণিত। 

সরকারপ্রধান বিএনপির প্রসঙ্গ টেনে বলেন, সারাজীবন ভোট চুরি করেই চলেছে বিএনপি। তারা নিজেরা চোর। তাই সবাইকে নিজের মতো মনে করে। 

আমেরিকার স্যাংশনের বিষয়ে প্রধানমন্ত্রী বলেন, কে আমাদের ভিসা দেবে না, আর কে স্যাংশন দেবে তা নিয়ে আমাদের কোনো চিন্তা নেই। ২০ ঘণ্টা জার্নি করে আটলান্টিক পাড়ি দিয়ে আমেরিকা যাওয়ার প্রয়োজন নেই। 


বিজ্ঞাপন


প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশের উন্নত, সমৃদ্ধ করার জন্য ডেল্টাপ্লান ২১০০ করে দিয়েছি। এই বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, জাতির পিতার হাতে স্বাধীনতা প্রাপ্ত এই দেশ ও জাতির পিতার স্বপ্ন ক্ষুধা-দারিদ্র্যমুক্ত উন্নত-সমৃদ্ধ দেশ ইনশাল্লাহ আমরা গড়ে তুলব।

আওয়ামী লীগ সভাপতি বলেন, জনগণের প্রতি আমার আস্থা আছে, বিশ্বাস আছে। তারা জানে একমাত্র নৌকায় ভোট দিলে তাদের ভাগ্যের পরিবর্তন হয়। নৌকায় ভোট দিয়ে স্বাধীনতা পেয়েছে। নৌকায় ভোট দিয়ে উন্নত জীবন পেয়েছে। নৌকায় ভোট দিয়ে ডিজিটাল বাংলাদেশ পেয়েছে। নৌকায় ভোট দেওয়ার ফলে আজকের স্কুল-কলেজ-মাদরাসা সবকিছুর উন্নতি হয়েছে। সারাদেশে ৫৬০টা মসজিদ বানিয়ে দিয়েছি। স্কুল-কলেজে নতুন ভবন করে দিয়েছি। মাদরাসা করে দিয়েছি। যে সব মন্দির ভেঙে দিয়েছিল সেগুলো করে দিয়েছি।

নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, নেতাকর্মীদের বলব, জনগণের স্বার্থে জনগণের কারণে ত্যাগ স্বীকার করলে জনগণ কিন্তু সেটার মর্যাদা দেয়। এই কথাটা মনে রাখতে হবে। জনগণের সেবক হিসেবে কাজ করে যাচ্ছি, জাতির পিতা করে গেছেন।

প্রধানমন্ত্রী বলেন, অশুভ শক্তি যেন মানুষের ভাগ্যোন্নয়ন নিয়ে ছিনিমিনি খেলতে না পারে, সেটা আমাদের দায়িত্ব।

কারই/এএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর