বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ঢাকা

সৌদি পৌঁছেছেন ৪৪,১৫৬ হজযাত্রী, মক্কায় একজনের ইন্তেকাল 

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২ জুন ২০২৩, ০৭:০২ এএম

শেয়ার করুন:

সৌদি পৌঁছেছেন ৪৪,১৫৬ হজযাত্রী, মক্কায় একজনের ইন্তেকাল 

পবিত্র হজ পালনের উদ্দেশ্যে সৌদি আরব পৌঁছেছেন ৪৪ হাজার ১৫৬ জন হজযাত্রী। তাদের মধ্যে সরকারি ব্যবস্থাপনায় গেছেন ৭ হাজার ৮৫৯ হজযাত্রী। একই সঙ্গে বেসরকারিভাবে গিয়েছেন ৩৬ হাজার ২৯৭ জন। এর মধ্যে মক্কায় মো. আব্দুল ওয়াহেদ (৪৬) নামে একজন ইন্তেকাল করেছেন। তার পাসপোর্ট নম্বর A04664227।

বৃহস্পতিবার (১ জুন) দিবাগত মধ্যরাতে হজযাত্রী বহনকারী এয়ারলাইনস, সিভিল এভিয়েশন অথরিটি অব বাংলাদেশ ও হজ অফিসের বরাত দিয়ে হজ পোর্টালে এই তথ্য জানানো হয়েছে।


বিজ্ঞাপন


হজ বুলেটিনে জানানো হয়েছে, বুধবার রাতে বাংলাদেশ হজ অফিস মক্কার কনফারেন্স কক্ষে ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (হজ) এবং প্রশাসনিক দলের দলনেতা মো. মতিউল ইসলামের সভাপতিত্বে হজ প্রশাসনিক দলের নিয়মিত সমন্বয় সভা অনুষ্ঠিত হয়।

সভায় বাংলাদেশ থেকে আগত হজযাত্রী মো. আব্দুল ওয়াহেদের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করা হয় এবং তার রূহের মাগফেরাত কামনা করা হয়।

এছাড়া সভায় হজ যাত্রীদের স্বাস্থ্য সেবা বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়। এতে অন্যদের মধ্যে কাউন্সিলর (হজ) মো. জহিরুল ইসলাম, প্রশাসনিক দলের সদস্য, চিকিৎসক দলের দলনেতা এবং আইটি দলের দলনেতাসহ অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

চাঁদ দেখা সাপেক্ষে আগামী ২৭ জুন হজ অনুষ্ঠিত হবে। গত ২১ মে হজযাত্রীদের সৌদি আরবে যাওয়ার প্রথম ফ্লাইট শুরু হয়। সৌদি আরবে যাওয়ার শেষ ফ্লাইট ২২ জুন। অন্যদিকে হজ শেষে দেশে ফেরার ফ্লাইট শুরু হবে আগামী ২ জুলাই। হজযাত্রীদের ফিরতি ফ্লাইট শেষ হবে ২ আগস্ট।


বিজ্ঞাপন


ধর্ম মন্ত্রণালয় থেকে জানানো হয়েছে, সর্বমোট ২৯ হাজার ১০৪টি ভিসা ইস্যু করা হয়েছে। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনার হজযাত্রী ভিসা পেয়েছে ১৬ শতাংশ এবং বেসরকারি ব্যবস্থাপনার হজযাত্রীরা পেয়েছে ৮৪ শতাংশ।

টিএই/এইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর