শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ঢাকা

শ্যামলীর শেলফোর্ড ভবনে আগুন, উদ্ধার কাজে পুলিশ-র‍্যাব

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২ জুন ২০২৩, ০২:১৯ এএম

শেয়ার করুন:

শ্যামলীর শেলফোর্ড ভবনে আগুন, উদ্ধার কাজে পুলিশ-র‍্যাব

রাজধানীর শ্যামলীতে রূপায়ণ শেলফোর্ড ভবনে লাগা ভয়াবহ আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ১৩ ইউনিট। অগ্নিকাণ্ড কবলিত ভবনটিতে বেশ কয়েকটি হাসপাতাল থাকায় ফায়ার সার্ভিসের কর্মীদের পাশাপাশি উদ্ধার কাজে অংশগ্রহণ করেছেন পুলিশ ও র‌্যাবের সদস্যরা। 

বৃহস্পতিবার (১ জুন) রাত ১১টা ২৫ মিনিটে ভবনটির ৭ম তলায় অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। ফায়ার সার্ভিসের ডিউটি অফিসার এরশাদ শিকদার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, রূপায়ণ শেলফোর্ড ২০ তলা ভবনের ৭ম তলায় আগুনের সূত্রপাত। রাত ১১ টা ৩৫ মিনিটে ১ম ইউনিট পৌঁছে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। এরপর একে একে মোট ১৩টি ইউনিট পাঠানো হয়। এখন পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের সবগুলো ইউনিট কাজ করছে।


বিজ্ঞাপন


ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতরের মিডিয়া সেলের ওয়্যারহাউজ ইন্সপেক্টর আনোয়ারুল ইসলাম জানিয়েছেন, রাত সাড়ে ১১টার দিকে আগুনের ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৬টি ইউনিট ঘটনাস্থলে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। এছাড়া পুলিশ এবং র‍্যাব সদস্যরাও উদ্ধার অভিযানে যোগ দিয়েছেন।

জানা গেছে, ভবনটিতে বেশ কয়েকটি ডায়াগনস্টিক সেন্টার রয়েছে। এর মধ্যে উল্লেখযোগ্য এসবিএফ ডায়ালাইসিস সেন্টার, নূরজাহান অর্থোপেডিক অ্যান্ড জেনারেল হাসপাতাল ও ঢাকা ট্রমা সেন্টার অ্যান্ড স্পেশালাইজড হসপিটাল।

আনোয়ারুল ইসলাম জানান, ২০ তলা ভবনটি থেকে এখন পর্যন্ত ১৬ জনকে উদ্ধার করা হয়েছে। তাদের মধ্যে অনেকেই আহত। তবে এখন পর্যন্ত বড় ধরনের কোনো ঘটনা ঘটেনি। এছাড়া ভবনের ওপর দিকে বিভিন্ন ইউনিটের জানালা দিয়ে ধোঁয়া বের হচ্ছে। ধোঁয়া বেশি হওয়ায় একটু উদ্ধার কাজে বেগ পোহাতে হচ্ছে। 

উল্লেখ্য, এখন পর্যন্ত যে ১৬ জনকে উদ্ধার করা হয়েছে তাদের মধ্যে ৪ জন নারী ও ১২ জন পুরুষ। তাদের মধ্যে ৬ জনকে টিটিএল দিয়ে নামানো হয়েছে। 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর