বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

ধোঁয়ায় আচ্ছন্ন শেলফোর্ড ভবন, প্রতিবন্ধকতায় ফায়ার ফাইটাররা

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২ জুন ২০২৩, ০১:৪৮ এএম

শেয়ার করুন:

ধোঁয়ায় আচ্ছন্ন শেলফোর্ড ভবন, প্রতিবন্ধকতায় ফায়ার ফাইটাররা

রাজধানীর শ্যামলীতে রূপায়ণ শেলফোর্ড ভবনে লাগা আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ১৩টি ইউনিট। অগ্নিকাণ্ডের পর প্রথমে ৬টি ইউনিট ঘটনাস্থলে গেলেও আগুনের তীব্রতা বাড়তে থাকায় ফায়ার সার্ভিসের ইউনিট সংখ্যাও বাড়ানো হয়। তবে অগ্নিকাণ্ড কবলিত বহুতল ভবনটি ধোঁয়ায় আচ্ছন্ন হয়ে যাওয়ায় আগুন নেভানো ও উদ্ধার কাজে বেগ পেতে হচ্ছে ফাইটারদের। 

বৃহস্পতিবার (১ জুন) রাত ১১টা ২৫ মিনিটে ভবনটির ৭ম তলায় অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। ফায়ার সার্ভিসের ডিউটি অফিসার এরশাদ শিকদার বিষয়টি নিশ্চিত করেছেন। 


বিজ্ঞাপন


তিনি বলেন, রূপায়ন শেলটেক ২০ তলা ভবনের ৭ম তলায় আগুনের সূত্রপাত। রাত ১১ টা ৩৫ মিনিটে ১ম ইউনিট পৌঁছে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। এরপর একে একে মোট ১৩টি ইউনিট পাঠানো হয়। এখন পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের সবগুলো ইউনিট।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতরের মিডিয়া সেলের ওয়্যারহাউজ ইন্সপেক্টর আনোয়ারুল ইসলাম বলেন, ভবনটিতে বেশ কয়েকটি হাসপাতাল ও অফিস রয়েছে। শেলটেক থেকে এখন পর্যন্ত ১৬ জনকে নিরাপদে নামিয়ে আনা হয়েছে। ভবনের ভেতরে আমাদের ফায়ার ফাইটাররা আগুন নেভাতে কাজ করছে। তবে ধোঁয়া বেশি হওয়ায় একটু বেগ পোহাতে হচ্ছে। 

তিনি বলেন, এখন পর্যন্ত যে ১৬ জনকে উদ্ধার করা হয়েছে তাদের মধ্যে ৪ জন নারী ও ১২ জন পুরুষ। তাদের মধ্যে ৬ জনকে টিটিএল দিয়ে নামানো হয়েছে। 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর