শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

সড়ক বিভাজকের গাছ কাটায় ডিএনসিসির ২ প্রকৌশলী সাময়িক বরখাস্ত

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১ জুন ২০২৩, ০৮:৪০ পিএম

শেয়ার করুন:

সড়ক বিভাজকের গাছ কাটায় ডিএনসিসির ২ প্রকৌশলী সাময়িক বরখাস্ত

ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) এলাকায় চলমান সড়ক বিভাজকের উন্নয়ন কাজে গাছ কাটায় দুজন উপ-সহকারী প্রকৌশলীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। একই সঙ্গে সংশ্লিষ্ট ঠিকাদারী প্রতিষ্ঠানকে কালো তালিকাভুক্ত করা হয়েছে।

বৃহস্পতিবার (১ জুন) ডিএনসিসি জনসংযোগ কর্মকর্তা মকবুল হোসাইন ঢাকা মেইলকে এই তথ্য নিশ্চিত করেছেন। এ বিষয়ে ডিএনসিসির সচিব মোহাম্মদ মামুন-উল-হাসানের স্বাক্ষরিত পৃথক ৩টি অফিস আদেশ জারি করা হয়েছে। 


বিজ্ঞাপন


ডিএনসিসি সূত্রে জানা যায়, ঢাকা উত্তর সিটি করপোরেশন সবসময় গাছ কাটার বিপক্ষে। মেয়রও গাছ না কেটেই উন্নয়ন কাজের নির্দেশনা দিয়েছিলেন। তবুও সড়ক বিভাজকের গাছ কাটায় সংশ্লিষ্ট ঠিকাদারী প্রতিষ্ঠানকে কালো তালিকাভুক্ত করা হয়েছে। একই সঙ্গে দুইজন উপ-সহকারী প্রকৌশলী সাময়িক বরখাস্ত করা হয়েছে।

আদেশে বলা হয়েছে, বিনা অনুমতিতে গাছ কর্তন করে কাজের শর্ত ভঙ্গ করায় ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স এস এম রহমান ইন্টারন্যাশনালকে আগামী ১ (এক) বছর সময়ের জন্য ঢাকা উত্তর সিটি করপোরেশনের সকল প্রকার দরপত্র প্রক্রিয়ায় অংশগ্রহণের বিষয়ে অযোগ্য বলে ঘোষণা করা হয়। এছাড়াও ঠিকাদারী প্রতিষ্ঠানটিকে প্রদত্ত ওই কাজের কার্যাদেশ বাতিলের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

দায়িত্বে অবহেলা ও কর্তৃপক্ষের আদেশ অমান্য করায় ঢাকা উত্তর সিটি করপোরেশনের ট্রাফিক ইঞ্জিনিয়ারিং সার্কেলের উপ-সহকারী প্রকৌশলী মো. সুজা উদ্দিন মামুন এবং উপ-সহকারী প্রকৌশলী মো. সুরুজ্জামানকে সাময়িক বরখাস্ত করা হয়।

উল্লেখ্য, ঢাকা উত্তর সিটি করপোরেশন এলাকার ট্রাফিক অবকাঠামো উন্নয়নসহ সড়ক নিরাপত্তা শীর্ষক প্রকল্পের আওতায় মিরপুরস্থ টেকনিক্যাল ক্রসিংয়ে (প্রধান সড়ক) একটি নতুন ফুটওভারব্রিজ নির্মাণ কাজ চলমান। ওই কাজের সাথে অন্তর্ভুক্ত টেকনিক্যাল ইন্টারসেকশনের তিন দিকে সড়ক বিভাজক নির্মাণ কাজ চলছে।


বিজ্ঞাপন


ডিএইচডি/এইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর