বুধবার, ৮ মে, ২০২৪, ঢাকা

চিত্রনায়ক ফারুকের আসনে উপনির্বাচন ১৭ জুলাই

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০১ জুন ২০২৩, ১২:৪৫ পিএম

শেয়ার করুন:

চিত্রনায়ক ফারুকের আসনে উপনির্বাচন ১৭ জুলাই

চিত্রনায়ক আকবর হোসেন পাঠান ফারুকের মৃত্যুতে শূন্য হওয়া ঢাকা-১৭ আসনের উপনির্বাচনের তারিখ ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। আগামী ১৭ জুলাই এই আসনে ব্যালট পেপারে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

বৃহস্পতিবার (১ জুন) সকালে ইসি সচিব মো. জাহাংগীর আলম এই তথ্য জানিয়েছেন।


বিজ্ঞাপন


ঢাকার অভিজাত এলাকা গুলশান, বনানী ও ক্যান্টনমেন্ট নিয়ে গঠিত ঢাকা-১৭ আসনের নির্বাচনি তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের শেষ সময় আগামী ১৫ জুন। পাশাপাশি মনোনয়নপত্র যাচাই-বাছাই হবে ১৮ জুন ও মনোনয়ন প্রত্যাহারের শেষ সময় ২৫ জুন। সবশেষ আগামী ১৭ জুলাই অনুষ্ঠিত হবে ভোট।

গত ১৫ মে ঢাকা-১৭ আসনের সংসদ সদস্য চিত্রনায়ক আকবর হোসেন পাঠান ফারুকের মৃত্যুতে এই আসনটি শূন্য ঘোষণা করা হয়। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ থেকে মনোনয়ন নিয়ে এই আসনে প্রথমবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন তিনি।

এদিকে, ঢাকা-১৭ আসনের উপনির্বাচনের দিনে দেশের আট পৌরসভায়ও ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। গতকাল বুধবার (৩১ মে) পৌরসভা নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়।

পৌরসভাগুলো হলো- পিরোজপুর জেলার ভান্ডারিয়া ও মঠবাড়িয়া পৌরসভা, চাঁদপুর জেলার ছেংগারচর পৌরসভা, কুমিল্লা জেলার দেবিদ্বার পৌরসভা, যশোর জেলার বেনাপোল পৌরসভা, চট্টগ্রাম জেলার দোহাজারী পৌরসভা, শরীয়তপুর জেলার গোসাইরহাট পৌরসভা ও সিরাজগঞ্জ জেলার তাড়াশ পৌরসভা। এসব পৌরসভায় মেয়র, সংরক্ষিত আসনের কাউন্সিলর এবং সাধারণ আসনের কাউন্সিলর পদে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) নির্বাচন অনুষ্ঠিত হবে।


বিজ্ঞাপন


বিইউ/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর