বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

অ্যাকাউন্ট আপগ্রেডের কথা বলে বিপুল অর্থ আত্মসাৎ, নারী গ্রেফতার

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ২৬ মে ২০২৩, ১০:৪৮ এএম

শেয়ার করুন:

অ্যাকাউন্ট আপগ্রেডের কথা বলে বিপুল অর্থ আত্মসাৎ, নারী গ্রেফতার

প্রথমে বিকাশ সেন্টার থেকে বলছি বলে ফোন করা হয়। এরপর ভুক্তভোগীকে বলা হয় আপনার বিকাশ অ্যাকাউন্টটি আপগ্রেডের কাজ চলছে। এজন্য আপনার ফোনে একটি ভেরিফিকেশন কোড (ওটিপি) এসএমএস করা হয়েছে সেটা আমাকে দিন। অন্যথায় আপনার বিকাশ অ্যাকাউন্ট বন্ধ করে দেওয়া হবে। এভাবে কৌশলে ওটিপি নিয়ে দীর্ঘদিন থেকে বিভিন্ন বিকাশ, রকেট ও নগদ অ্যাকাউন্ট হ্যাকড করে লাখ লাখ টাকা হাতিয়ে নেয় একটি চক্র। তবে সেই চক্রের মূলহোতা সুখি আক্তার (৩০) নামে এক নারী সদস্যকে গ্রেফতার করতে সক্ষম হয়েছে র‌্যাব।

বৃহস্পতিবার (২৫ মে) রাজধানীর ধানমন্ডি থেকে গ্রেফতার করেছে র‌্যাব-২। সুখি ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলার আবু তাহের শেখের মেয়ে।


বিজ্ঞাপন


শুক্রবার (২৬ মে) বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-২ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) সিনি. এএসপি মো. ফজলুল হক। 

তিনি জানান, এই চক্রের মূলহোতা হলেন সুখি আক্তার। তিনি প্রথমে ‘হ্যালো, বিকাশ থেকে রুমি (ছদ্মনাম) বলছি’ বলে পরিচয় দেন। এরপর কৌশলে নানা কথা বলে সেই ব্যক্তির বিকাশ, রকেট ও নগদ অ্যাকাউন্ট আপগ্রেডের কাজ করা হবে বলে ওটিপি নিতেন। এরপর সেই অ্যাকাউন্টে থাকা টাকা হাতিয়ে নিতেন তিনি। এই সুখি আক্তার বিকাশ, রকেট ও নগদের মাধ্যমে প্রতারণা করে বিপুল অর্থ আত্মসাৎ করেছেন।

ফজলুল হক আরও জানান, সুখি একা নন। তার সাথে একটি চক্র রয়েছে। তিনি ও চক্রের অন্য সদস্যরা মিলে মোবাইল ব্যাংকিং বিকাশ, রকেট ও নগদের মাধ্যমে অভিনব কায়দায় প্রতারণা করে টাকা আত্মসাৎ করতেন। তার বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।

এমআইকে/এএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর