শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ঢাকা

অসহায় মানুষের পাশে হাফেজ্জী চ্যারিটেবল সোসাইটি

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৫ এপ্রিল ২০২৩, ১০:১৬ পিএম

শেয়ার করুন:

অসহায় মানুষের পাশে হাফেজ্জী চ্যারিটেবল সোসাইটি

প্রতি বছরের মতো এবারের রমজানেও কল্যাণমূলক নানা কর্মসূচি সম্পন্ন করছে হাফেজ্জী চ্যারিটেবল সোসাইটি অব বাংলাদেশ।

বেসরকারি সেবা সংস্থাটির দায়িত্বশীলরা জানান, রাজধানী ঢাকাসহ দেশের প্রত্যন্ত অঞ্চল, নীলফামারী, হালুয়াঘাট, জালালগঞ্জ, গাজীপুর, সিলেট, মাদারীপুর, নোয়াখালী, রাজবাড়ী, বরিশালের সাধারণ মানুষ, বিভিন্ন মাদরাসা, এতিমখানা ও লিল্লাহ বোর্ডিংয়ে সেহেরি ও ইফতারির আয়োজন করে এই সোসাইটি। এছাড়া দুস্থ-অসহায় রোগীদের বিনামূল্যে চিকিৎসাসেবা দেয় সংস্থাটি।


বিজ্ঞাপন


প্রতিষ্ঠানটির পরিচালক মুহাম্মদ রাজ বলেন, আমরা সবসময় মানুষ ও মানবতার সেবায় কাজ করে থাকি। দেশ ও মানুষের কল্যাণে কাজ করাই আমাদের লক্ষ্য। বন্যা, দুর্যোগ ও বিভিন্ন ক্রান্তিলগ্নে আমরা এগিয়ে আসি। রমজানে প্রতি বছরই অসহায়দের জন্য ইফতারের ব্যবস্থা করে থাকি আমরা। এছাড়া ঈদে থাকা অসহায় মানুষের জন্য নানা সাহায্য-সহযোগিতা।

সংস্থার পরিচালক জানান, হাফেজ্জী চ্যারিটেবল স্যোসাইটি অব বাংলাদেশ আর্ত মানবতার সেবায় নিয়োজিত একটি প্রতিষ্ঠান। দেশ ও মানুষের কল্যাণার্থে কাজ করে যাওয়াই এর মূল লক্ষ্য। দেশের যেখানেই মানুষ ও মানবতা দুর্যোগের শিকার হয় সেখানেই সাহায্যের হাত বাড়িয়ে দেয় এই প্রতিষ্ঠানটি। অন্ন বস্ত্র চিকিৎসা নিয়ে পাশে দাঁড়ায় মানুষের।

HHH2

সংস্থার সহ সভাপতি মোহাম্মাদ ইকবাল বাহার বলেন, হাফেজ্জী চ্যারিটেবল স্যোসাইটি অব বাংলাদেশ (টিম-এইচসিএসবি) বেশ কিছু প্রজেক্টের মাধ্যমে অসহায় মানুষের সেবা করে যাচ্ছে। এর মধ্যে রয়েছে জান্নাতের খোঁজে প্রজেক্ট। টাকার অভাবে চিকিৎসা করতে না পারা আর্থিকভাবে অস্বচ্ছল রোগীরদেরই ‘জান্নাতের খোঁজে’ফ্রি চিকিৎসা দিয়ে থাকে। এছাড়া বিশ্ব ইজতেমা, চরমোনাই মাহফিল, দেশের বিভিন্ন প্রত্যন্ত অঞ্চলে ফ্রি মেডিকেল ক্যাম্প করে থাকে তারা। পাশাপাশি ‘মেহমান খানা’ প্রজেক্টের মাধ্যমে এতিম, অসহায় মানুষের কাছে পৌঁছানো হয় খাদ্য।


বিজ্ঞাপন


হাফেজ্জী চ্যারিটেবল স্যোসাইটি অব বাংলাদেশের অন্যতম একটি উদ্যোগ হলো স্বাবলম্বী প্রজেক্ট। এ প্রসঙ্গে নির্বাহী পরিচালক অধ্যাপক আমিরুল ইসলাম বলেন, আমাদের সমাজে অনেক অসহায় মানুষ আছেন যারা অনাহারে-অর্ধাহারে জীবন কাটান। শত অভাবের মাঝেও কারো কাছে হাত পাততে পারেন না। সেই কমৰ্ক্ষম অসহায় মহিলাদের সেলাই মেশিন ও ছাগল, আর পুরুষদের অটোরিকশা কিনে দিয়ে তাদের আমরা স্বাবলম্বী করে তুলছি।

আমিরুল ইসলাম বলেন, এছাড়া প্রত্যন্ত অঞ্চলে নলকূপ স্থাপন, ফিলিস্তিনের অসহায় মানুষের পাশে দাঁড়িয়েও মানবতার স্বাক্ষর রেখেছে হাফেজ্জী চ্যারিটেবল স্যোসাইটি অব বাংলাদেশ।

জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর