বৃহস্পতিবার, ২ মে, ২০২৪, ঢাকা

ডিজিটাল সিকিউরিটি আইনে হয়রানি বন্ধে সরকার সচেতন: তথ্যমন্ত্রী

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০১ এপ্রিল ২০২৩, ০৭:৩৬ পিএম

শেয়ার করুন:

ডিজিটাল সিকিউরিটি আইনে হয়রানি বন্ধে সরকার সচেতন: তথ্যমন্ত্রী

ডিজিটাল সিকিউরিটি অ্যাক্টের অপব্যবহার করে অনেক সাংবাদিক হয়রানি হচ্ছেন এমনটা স্বীকার করে তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, এ ব্যাপারে আমরা খুব সচেতন। এ হয়রানি বন্ধে যেখানে যা করতে হচ্ছে তা করা হচ্ছে। কেউ যেন হয়রানি না হয় সেদিকে আমাদের নজর আছে।

শনিবার (০১ এপ্রিল) রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটির ইফতার মাহফিলে অংশ নিয়ে তিনি এসব কথা বলেন।


বিজ্ঞাপন


এসময় তিনি সম্প্রতি দৈনিক প্রথম আলো পত্রিকার এক রিপোর্টকে কেন্দ্র করে উদ্ভুত পরিস্থিতি নিয়ে কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, স্বাধীনতা দিবসে প্রথম আলো যে নিউজ ছাপিয়েছে তা স্বাধীনতার সার্বভৌমত্বের বিরুদ্ধে‌ ষড়যন্ত্র। সরাসরি অপরাধ। এজন্য তাদের বিরুদ্ধে মামলা হয়েছে। এর সঙ্গে সাংবাদিকদের হয়রানির অন্য কোনো ঘটনা মেলানোর সুযোগ নেই।

মন্ত্রীর দাবি, বাংলাদেশে ডিজিটাল সিকিউরিটি আইন নাগরিকদের নিরাপত্তার জন্য করা হয়েছে।

হাছান মাহমুদ বলেন, পৃথিবীর বিভিন্ন দেশে বাংলাদেশের ডিজিটাল সিকিউরিটির আদলে এ আইন রয়েছে। যুক্তরাষ্ট্র তাদের এ আইনের বিধান আপডেট করেছে। তাই যারা (বিদেশি) এ আইন‌ নিয়ে সমালোচনা করছে, তাদের উচিত নিজের দেশের দিকে তাকিয়ে সমালোচনা করা।


বিজ্ঞাপন


সংবাদমাধ্যমের প্রতি সরকার সবসময় সহযোগিতার হাত বাড়িয়ে দেয় উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, সাংবাদিকদের প্রতি অনুরোধ প্রথম আলোর সঙ্গে অন্য ঘটনা মেলানো যাবে না।  

সদস্যদের সম্মানে আয়োজিত ইফতারে ডিআরইউর সভাপতি মোরসালিন নোমানী ও সাধারণ সম্পাদক মাইনুল হাসান সোহেল, সহসভাপতি দিপু সরোয়ার, যুগ্ম সম্পাদক মইনুল আহসান, অর্থ সম্পাদক সাখাওয়াত সুমন, সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম, কল্যাণ সম্পাদক তানভীর আহমেদসহ কমিটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বিইউ/এএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর