সোমবার, ১৭ জুন, ২০২৪, ঢাকা

দাম যাচাইয়ে মুরগির বাজারে ভোক্তা অধিদফতরের অভিযান

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ২৭ মার্চ ২০২৩, ১০:০০ এএম

শেয়ার করুন:

দাম যাচাইয়ে মুরগির বাজারে ভোক্তা অধিদফতরের অভিযান

পবিত্র মাহে রমজানের শুরুতেই লাগাম ছাড়া হয় মুরগির বাজার। বড় কোম্পানিগুলো দাম কমানোর পর কিছুটা কমতে শুরু করেছে মুরগির দাম। এরপরও পাইকারি বিক্রেতারা কেমন দাম নিচ্ছে তা যাচাই করতে রাজধানীর কাপ্তান বাজারে বিশেষ অভিযান পরিচালনা করছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। শুধু মুরগিই নয়; এর সঙ্গে রমজানে নিত্যপণ্যের বাজারও তদারকি করা হচ্ছে এই বিশেষ অভিযানে।  

সোমবার (২৭ মার্চ) সকাল ৯টায় রাজধানীর অন্যতম বড় পাইকারি বাজারটিতে অভিযান শুরু করে সরকারি এই সংস্থাটি।


বিজ্ঞাপন


জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ারের নেতৃত্বে অভিযানে আরও রয়েছেন অধিদফতরের সহকারী পরিচালক ও ঢাকা জেলা কার্যালয়ের অফিস প্রধান আব্দুল জব্বার মণ্ডলসহ অন্যান্য কর্মকর্তারা।

সকালে মুরগির বাজারে তদারকির মধ্য দিয়ে অভিযান শুরু হয়। 

অভিযানের শুরুতে জাতীয় ভোক্তা অধিদফতরের পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ার বলেন, কাপ্তান বাজার হচ্ছে মুরগির অন্যতম পাইকারি বাজার। সম্প্রতি উৎপাদনকারী প্রতিষ্ঠানগুলো রমজান উপলক্ষে মুরগির দাম কমিয়েছে। পাইকারি বিক্রেতারা সেটি মানছেন কিনা তা তদারকি করতেই আজকে কাপ্তান বাজারে আসা। অন্যান্য পণ্যের বাজারেও তদারকি করা হবে।

রোজায় বাজারে দাম লাগাম ছাড়া হচ্ছে কিনা সে বিষয়ে প্রতিদিনই কোনো না কোনো বাজারে অভিযান চালাচ্ছে সংস্থাটি। অনিয়ম পেলে সচেতনতার পাশাপাশি জরিমানাও করা হচ্ছে। 


বিজ্ঞাপন


কর্মকর্তারা জানিয়েছেন, রোজায় বাজারের প্রতি বিশেষ নজর রাখা হয়। এবারও ব্যতিক্রম নয়। 

ডব্লিউএইচ/এমএইচএম

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর