সোমবার, ১৭ জুন, ২০২৪, ঢাকা

দাহ্য পদার্থ থাকায় আগুন বেশি ছড়িয়েছে: ফায়ার সার্ভিস

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ২৭ মার্চ ২০২৩, ০৮:৫১ এএম

শেয়ার করুন:

দাহ্য পদার্থ থাকায় আগুন বেশি ছড়িয়েছে: ফায়ার সার্ভিস

দাহ্য পদার্থ থাকায় রাজধানীর কাপ্তান বাজারের জয় কালী মন্দিরের পাশের টিনশেড ঘরে লাগা আগুনের মাত্রা বেশি ছিল এবং সেটি দ্রুত ছড়িয়েছে বলে জানিয়েছেন ফায়ার সার্ভিসের পরিচালক (অপারেশন ও মেইনটেনেন্স) লেফটেন্যান্ট কর্নেল তাজুল ইসলাম চৌধুরী। 

সোমবার (২৭ মার্চ) ভোর পাঁচটার দিকে আগুন নিয়ন্ত্রণে আসার পর ঘটনাস্থলের পাশে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।


বিজ্ঞাপন


তাজুল ইসলাম চৌধুরী বলেন, যেখানে আগুন লেগেছিল সেই ঘরটি টিনের তৈরি ছিল। তবে সেই ঘরে দাহ্য পদার্থ থাকায় আগুনের মাত্রাটা বেশি ছিল। সেখানে দাহ্য পদার্থের পাশাপাশি সিলিন্ডার পাওয়া গেছে। যেসব সিলিন্ডার দিয়ে রান্নাবান্না করা হয়।

fire

তিনি বলেন, মূলত এখানে দাহ্য পদার্থ থাকায় আগুনটা বেশি ছড়িয়ে যায়। তবে ফায়ারের কর্মীরা সেটি ছড়াতে দেয়নি। আশপাশে অনেক বাড়িঘর ছিল। আমাদের ফায়ারের সাতটি ইউনিট কাজ করেছে এবং তারা সাড়ে চারটা নাগাদ আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

তিনি আরও জানান, অগ্নিকাণ্ডের ঘটনায় হানিফ ফ্লাইভারের কংক্রিটের কিছু অংশ ক্ষতিগ্রস্ত হয়েছে। তবে এগুলো পরীক্ষা করে দেখতে হবে তারপর বলা যাবে কি কারনে এমন ঘটেছে। ফ্লাইওভারের নিচে এরকম আরও কোনো স্থাপনা থাকলে বা কেউ বসবাস করে থাকলে তাদেরকে সরিয়ে দেওয়ার পরামর্শ দিয়েছেন তিনি।


বিজ্ঞাপন


এ সময় তাকে প্রশ্ন করা হয়েছিল কি কারণে অগ্নিকান্ডের সূত্রপাত- তবে তা স্পষ্ট করে তিনি বলতে পারেননি। তারা ধারণা করছেন, সেই ঘরে গ্যাস সিলিন্ডার থেকেও এই অগ্নিকাণ্ড ঘটে থাকতে পারে।

উল্লেখ্য, রাত ৩টা ২০ মিনিটের দিকে কাপ্তান বাজারের জয় কালী মন্দির এলাকার হানিফ ফ্লাইওভারের নিচে থাকা একটি টিনশেডের ঘরে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। পরে ফায়ার সার্ভিসের কর্মীরা খবর পেয়ে সেখানে ছুটে যায় এবং সাতটি ইউনিট প্রায় ঘণ্টাখানেক চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।‌ তবে এ ঘটনার কোনো হাতাহতের ঘটনা ঘটেনি। 

এমআইকে/এমএইচএম

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর