বৃহস্পতিবার, ২ মে, ২০২৪, ঢাকা

আজ থেকে নতুন সময়ে অফিস, ব্যাংকে লেনদেন আড়াইটা পর্যন্ত

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৭ মার্চ ২০২৩, ০৭:৪২ এএম

শেয়ার করুন:

আজ থেকে নতুন সময়ে অফিস, ব্যাংকে লেনদেন আড়াইটা পর্যন্ত
ফাইল ছবি।

পবিত্র মাহে রমজান উপলক্ষে আজ সোমবার (২৭ মার্চ) থেকে সকল সরকারি, আধা-সরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের অফিস চলবে সকাল ৯টা থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত। এরমধ্যে দুপুর ১টা ১৫ মিনিট থেকে দেড়টা পর্যন্ত ১৫ মিনিটের নামাজের বিরতি থাকবে।

পুরো রমজান মাসজুড়েই এই সূচিতে অফিস চলবে মর্মে গত ১৩ মার্চ মন্ত্রিসভার বৈঠকে সিদ্ধান্ত হয়। তবে প্রথম রোজা থেকে এই সময়সূচি চালু হওয়ার সিদ্ধান্ত থাকলেও এবার রমজানের শুরুর তিনটি দিন ছিল সরকারি ছুটি। এরমধ্যে রমজানের প্রথম দিন শুক্রবার ও পরের দিন শনিবার ছিল সাপ্তাহিক ছুটি। আর গতকাল রোববার (২৬ মার্চ) ছিল মহান স্বাধীনতা দিবসের ছুটি। ফলে চতুর্থ রোজা থেকে নতুন অফিস সূচি বাস্তবায়ন হচ্ছে।


বিজ্ঞাপন


>> আরও পড়ুন: রমজানে অফিস ৯টা থেকে সাড়ে ৩টা

এদিকে, সরকারি অফিসের মতো ব্যাংকের লেনদেনেও আজ থেকে চলবে নতুন সূচিতে। গত ১৫ মার্চ বাংলাদেশ ব্যাংকের অফসাইট সুপারভিশন ডিপার্টমেন্টের এক সার্কুলারে জানানো হয়, রমজান মাসের জন্য ব্যাংকের অফিস ও লেনদেনের সময়সূচি অনুযায়ী রমজান মাসে লেনদেন হবে সকাল সাড়ে ৯টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত। আর অফিস চলবে সকাল সাড়ে ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত।

এরমধ্যে দুপুর ১টা ১৫ মিনিট থেকে ১টা ৩০ মিনিট পর্যন্ত যোহরের নামাজের বিরতি থাকবে। তবে এই বিরতির সময় অভ্যন্তরীণ সমন্বয়ের মাধ্যমে ব্যাংকের লেনদেন অব্যাহত রাখা যাবে।

ডব্লিউএইচ/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর