শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ঢাকা

‘অর্জিত স্বাধীনতা স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে অনুপ্রেরণা যোগাবে’

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৬ মার্চ ২০২৩, ০৪:৫১ পিএম

শেয়ার করুন:

‘অর্জিত স্বাধীনতা স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে অনুপ্রেরণা যোগাবে’

স্বাধীনতা অর্জনের ৫২ তম দিবসে দেশের অর্জন ও উন্নয়নে প্রকৌশলীরা নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এই দিনেই বাংলাদেশ নামক রাষ্ট্র সারা বিশ্বে মাথা উঁচু করে দাঁড়িয়েছিল। এদেশের আপামর জনতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বাধীনতার ডাকে সাড়া দিয়ে অস্ত্র ধরেছে। স্বাধীনতা অর্জনের ৫২তম দিবসে বাংলাদেশের লক্ষ্য এখন স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ করা। বাঙালিকে অর্জিত স্বাধীনতা স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে অনুপ্রেরণা ও সাহস যোগাবে।  

রোববার (২৬ মার্চ) রাজধানীর রমনায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের উদ্যোগে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপনকালে পেশাজীবিদের প্রতিষ্ঠান ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশ (আইইবি) প্রকৌশলী নেতারা এসব কথা বলেন।  


বিজ্ঞাপন


আইইবির নবনির্বাচিত প্রেসিডেন্ট ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুর বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বাধীনতার ঘোষণার মাধ্যমেই বাংলাদেশের জন্ম হয়েছে। এখন প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে প্রকৌশলীরা ঐক্যবদ্ধ হয়ে কাজ করছে।

IEB

আইইবির সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার মো. শাহাদাৎ হোসেন শীবলু বলেন, আজকের এই দিনেই বাংলাদেশের জনসাধারণ মুক্তির দিশা পেয়েছিল। দেশের স্বাধীনতাকামী মানুষ মুক্তিযুদ্ধে অংশ নিয়ে দেশকে স্বাধীন করেছে। এবার আমাদের লক্ষ্য স্মার্ট সোনার বাংলা তৈরি করা। 

নবনির্বাচিত সাধারণ সম্পাদক এস এম মঞ্জুরুল হক মঞ্জু বলেন, স্বাধীনতার সংগ্রামে এদেশের প্রকৌশলীরা যেমন ভূমিকা রেখেছিল ঠিক তেমনিভাবে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে প্রকৌশলীরা কাজ করে যাচ্ছে।   


বিজ্ঞাপন


আইইবি চত্ত্বরে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন শুরু হয়। পরে আইইবির নেতৃবৃন্দ ধানমন্ডিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে এবং সাভারে জাতীয় স্মৃতিসৌধে পুষ্পার্ঘ্য অর্পণ ও শ্রদ্ধা নিবেদন করেন। সবশেষে মহান মুক্তিযুদ্ধে শহীদ হওয়া মুক্তিযোদ্ধাদের আত্মার শান্তি ও দেশবাসীর মঙ্গল কামনা করা হয়। 

এই সময় উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদের সাধারণ সম্পাদক ও আইইবির ভাইস প্রেসিডেন্ট ইঞ্জিনিয়ার মো. নুরুজ্জামান, আইইবির ঢাকা কেন্দ্রের সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার কাজী খায়রুল বাসার, নবনির্বাচিত সাধারণ সম্পাদক মো. নজরুল ইসলাম, কৃষি কৌশল বিভাগের চেয়ারম্যান মো. মোয়াজ্জেম হোসেন ভূইয়া, সম্পাদক প্রকৌশলী মো. মিছবাহুজ্জামান চন্দন, যন্ত্রকৌশল বিভাগের চেয়ারম্যান প্রকৌশলী মো. নাসির উদ্দিনসহ আইইবির বিভিন্ন বিভাগের নবনির্বাচিত কমিটির সদস্যসহ ও আইইবি এবং বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদের সকল নেতৃত্ববৃন্দ। 

ডিএইচডি/এমএইচএম

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর