শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ঢাকা

বিএনপির ৫৪ নেতাকর্মীকে আইন মেনেই গ্রেফতার করা হয়েছে: আইজিপি

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৫ মার্চ ২০২৩, ০১:৪৫ পিএম

শেয়ার করুন:

বিএনপির ৫৪ নেতাকর্মীকে আইন মেনেই গ্রেফতার করা হয়েছে: আইজিপি

রাজধানীর বনানী ক্লাব থেকে বিএনপির ৫৪ নেতাকর্মীকে গ্রেফতার করেছে বনানী থানা ও ডিবি পুলিশ।  তবে আইন মেনেই তাদের গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন।

শনিবার (২৫ মার্চ) দুপুরে রাজধানীর হোটেল প্যান প্যাসিফিক সোনারগাঁওয়ে একটি অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।


বিজ্ঞাপন


চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেন, তাদের বিরুদ্ধে মামলা দেওয়া হয়েছে। এফআইআর দেখলে বুঝতে পারবেন কি ধরনের মামলা দেওয়া হয়েছে। তবে তা আইন মেনেই। 

আইজিপি বলেন, মামলা দায়ের পর তদন্ত চলছে। তদন্ত শেষে তাদের বিরুদ্ধে বাকি ব্যবস্থা নেওয়া হবে। 

বিএনপির দায়িত্বশীল সূত্র জানায়, গত রোববার (১৯ মার্চ) রাতে মমিন আলীর আমন্ত্রণে সিরাজদিখান ও শ্রীনগর উপজেলা বিএনপির প্রায় অর্ধশত নেতাকর্মী বনানী ক্লাবে যান। মমিন আলী ওই ক্লাবের সদস্য। তিনি প্রায় নিয়মিতই বনানী ক্লাবে যান। ওই দিনও সবাইকে নিয়ে একসঙ্গে খাওয়ার জন্য সেখানে আমন্ত্রণ জানানো হয়েছিল। তবে ওই দিন রাত একটার দিকে পুলিশ তাদের আটক করে থানায় নিয়ে যায়। পরে তাদের ডিবি কার্যালয়ে নিয়ে যাওয়া হয়। সকালে তাদের বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনে মামলা দেয় পুলিশ। মামলার এজহারে ৫৬ জনের নাম উল্লেখ করা হয়েছে। তাদের মধ্যে দুইজনকে পলাতক দেখানো হয়েছে। 

পরে এ বিষয়ে বনানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান বলেছিলেন, তারা (বিএনপির নেতাকর্মীরা) ক্লাবে বসে গোপনে রাষ্ট্রবিরোধী পরিকল্পনা করছিলেন। তাদের বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনে মামলা দেওয়া হয়েছে।


বিজ্ঞাপন


কেআর/এমএইচএম

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর