মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ঢাকা

নিউমার্কেটে ভোক্তা অধিদফতরের অভিযান

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৫ মার্চ ২০২৩, ১১:৩৬ এএম

শেয়ার করুন:

নিউমার্কেটে ভোক্তা অধিদফতরের অভিযান

পবিত্র মাহে রমজানে অসাধু ব্যবসায়ীদের মূল্যবৃদ্ধির পাঁয়তারা বন্ধে রোজার দ্বিতীয় দিনে রাজধানীর নিউমার্কেটে অভিযান চালিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। এসময় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের আসার খবরে লেবুসহ প্রয়োজনীয় পণ্যের দাম কমিয়ে দেয় দোকানিরা। 

শনিবার (২৫ মার্চ) সকালে নিউমার্কেট কাঁচা বাজার ঘুরে দেখা গেছে এমন দৃশ্য।  


বিজ্ঞাপন


v

এসময় দেখা যায়, মুহূর্তেই প্রায় প্রতিটি দোকানে মূল্য তালিকা প্রদর্শন করা হয়েছে। যদিও সকাল থেকে তালিকা প্রদর্শনে ছিল না তেমন তোড়জোড়। 

কাঁচা বাজার ঘুরে দেখা যায়, দোকানিরা লেবুর হালি বিক্রি করছেন ৮০ থেকে ১০০ টাকায়। ভোক্তা অধিকারের অভিযানের সংবাদে দোকানি দাম কমিয়েছে প্রতি হালি লেবুতে ২০ থেকে ৩০ টাকা পর্যন্ত। এছাড়াও শসা, কাঁচামরিচ, ধনিয়া পাতায়ও পড়েছে অভিযানের প্রভাব। লেবু বিক্রি করছেন এমন দোকানিদের কাছে চালান রশিদ দেখতে চাইলেও, দেখাতে অপারগতা প্রকাশ করেন তারা।

v


বিজ্ঞাপন


মাছবাজার ঘুরে দেখা যায়, দোকানিরা মাছের দাম পরিবর্তন করছেন। অনেকেই নতুন করে প্রদর্শন করেছেন তালিকা। কেউ কেউ তালিকায় পণ্যের দাম লিখছেন।  

নিউমার্কেট বনলতা মার্কেট ব্যবসায়ী সমিতির আহ্বায়ক মো. বাদল মিয়া বলেন, পবিত্র মাহে রমজান ঘিরে আমরা সকল ব্যবসায়ীদের মূল্য তালিকা প্রদর্শনসহ চালান রশিদ রাখার নির্দেশনা দিয়েছি। কোনো ক্রেতা যেন ক্ষতির মধ্যে না পড়েন, সে বিষয়ে সতর্ক করেছি। 

v

চালান রশিদ না রাখার বিষয়ে জানতে চাইলে বাদল মিয়া বলেন, আমাদের ব্যবসায়ী সমিতি থেকে চালান রশিদ রাখতে বলা হয়েছে। মাইকিংসহ সরেজমিন ঘুরেও বাজার তদারকি করে সচেতন করেছি। অনেক ক্ষেত্রেই খুচরা ব্যাবসায়ীরা যেখান থেকে পণ্য ক্রয় করেন, তারাই মালের রশিদ দেয় না বলেও দাবি তার। 

অভিযানে অন্যদের মধ্যে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক আব্দুল জব্বার মন্ডলসহ অন্যান্য কর্মকর্তারা অংশ নেন।

ডিএইচডি/এমএইচএম

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর