রাজধানীতে র‌্যাবের অভিযানে সাড়ে ১১ লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৪ মার্চ ২০২৩, ০৮:৩৮ পিএম
রাজধানীতে র‌্যাবের অভিযানে সাড়ে ১১ লাখ টাকা জরিমানা

রাজধানীর কদমতলী, ডেমরা ও কেরানীগঞ্জ এলাকায় অনুমোদনহীন নকল বৈদ্যুতিক পাখা, ওষুধ এবং ভেজাল খাদ্যদ্রব্য উৎপাদন, মজুদ ও বিক্রি করার দায়ে বিভিন্ন প্রতিষ্ঠানকে ১১ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

শুক্রবার (২৪ মার্চ) বিকেলে র‌্যাব সদর দফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাজহারুল ইসলাম জানান, বৃহস্পতিবার (২৩ মার্চ) ঢাকার কদমতলী, ডেমরা, কেরানীগঞ্জ মডেল ও দক্ষিণ কেরানীগঞ্জ এলাকায় ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করা হয়। অভিযানে র‌্যাব-১০ সহায়তা করে। এছাড়াও বিএসটিআইর প্রতিনিধিরা উপস্থিতি ছিল।

তিনি জানান, অনুমোদনহীন নকল বৈদ্যুতিক পাখা, ওষুধ এবং ভেজাল খাদ্য দ্রব্য উৎপাদন, মজুদ ও বিক্রি করার অপরাধে সাতটি প্রতিষ্ঠানকে সর্বমোট ১১ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

এদের মধ্যে হামজা ফুড প্রোডাক্টসকে নগদ দুই লাখ টাকা, কেয়ার লেবরোটরিজকে নগদ তিন লাখ টাকা, কসমো প্লাস্টিককে নগদ ৫০ হাজার টাকা, শান্ত ফুড প্রোডাক্টসকে নগদ ৫০ হাজার টাকা, মিমি এগ্রো ফুড প্রোডাক্টসকে নগদ তিন লাখ টাকা, জনতা করপোরেশনকে নগদ- একলাখ ৫০ হাজার টাকা ও এস.কে. নুর ফুড প্রোডাক্টসকে নগদ একলাখ টাকা জরিমানা করা হয়। 

এছাড়া নির্বাহী ম্যাজিস্ট্রেটের নির্দেশে এ মোবাইল কোর্ট আনুমানিক ৫০ হাজার টাকা মূল্যের নকল বৈদ্যুতিক পাখা, ঔষধ এবং ভেজাল খাদ্য দ্রব্য জব্দ ও ধ্বংস করা হয়। 

কেআর/জেবি