সোমবার, ১৭ জুন, ২০২৪, ঢাকা

ইন্টারপোলের রেড নোটিশের তালিকায় আরাভ খান

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৪ মার্চ ২০২৩, ০৮:৪০ এএম

শেয়ার করুন:

ইন্টারপোলের রেড নোটিশের তালিকায় আরাভ খান

পুলিশ পরিদর্শক মামুন ইমরান খান হত্যা মামলার আসামি ও দুবাইয়ে আলোচিত স্বর্ণ ব্যবসায়ী আরাভ খান ওরফে রবিউল ইসলামের বিরুদ্ধে অবশেষে রেড নোটিশ জারি করেছে ইন্টারপোল। ইন্টারপোলের তালিকায় ১৩তম অবস্থানে রয়েছে আরাভ খান। এছাড়াও বাংলাদেশিদের তালিকায় প্রথম অবস্থানে রাখা হয়েছে আরাভ খানকে।

বৃহস্পতিবার (২৩ মার্চ) রাতে ইন্টারপোলের ওয়েবসাইটের রেড নোটিশের তালিকায় তার নাম পাওয়া গেছে।


বিজ্ঞাপন


এর আগে পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেছিলেন, আরাভ খানের বিরুদ্ধে রেড নোটিশ জারির জন্য ইন্টারপোলকে চিঠি পাঠানো হয়েছে।

গোপালগঞ্জের কোটালীপাড়ার যুবক রবিউল ইসলাম নিজের নাম, জাতীয়তা পরিবর্তন করে ভারতীয় পাসপোর্ট নেন। এ পাসপোর্টেই পাড়ি জমান সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে। 

দুবাইয়ে ‘আরাভ জুয়েলার্স’ নামের একটি প্রতিষ্ঠানের মালিকও আরাভ খান। মূলত তিনি বাংলাদেশের নাগরিক রবিউল ইসলাম হলেও ভারতে গিয়ে নাম পরিবর্তন করে রাখেন আরাভ খান।

পুলিশ বলছে, আরাভ খানই মূলত ঢাকার স্পেশাল ব্রাঞ্চের (এসবি) পুলিশ পরিদর্শক মামুন ইমরান খান হত্যা মামলার পলাতক আসামি রবিউল ইসলাম। তাকে ইন্টারপোলের মাধ্যমে দেশে ফিরিয়ে আনা হবে। এছাড়া তিনি কিভাবে দেশত্যাগ করলেন সেটিও খতিয়ে দেখা হবে।


বিজ্ঞাপন


উল্লেখ্য, দীর্ঘদিন পলাতক থাকার পর সম্প্রতি আলোচনায় আসেন আরাভ খান। অলরাউন্ডার সাকিব আল হাসানকে দিয়ে দুবাইয়ে তার শোরুম উদ্বোধন করা হবে- এমন ঘোষণার মাধ্যমে আলোচনায় আসেন তিনি। 

এমএইচএম

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর