শনিবার, ২৫ মে, ২০২৪, ঢাকা

গেট পাস উপেক্ষা করে রেললাইনে ঢুকে পড়ে বাসটি

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২২ মার্চ ২০২৩, ১০:৪৯ পিএম

শেয়ার করুন:

গেট পাস উপেক্ষা করে রেললাইনে ঢুকে পড়ে বাসটি

রাজধানীর মালিবাগ রেলগেটে সোহাগ পরিবহনের একটি এসি বাসে ট্রেনের ধাক্কার ঘটনায় চালককেই দায়ী করছে রেলওয়ে পুলিশ। বাসটি গেট পাস উপেক্ষা করে রেললাইনে ঢুকে যায় বলে জানিয়েছেন রেলওয়ের ডিআরএম শফিকুল ইসলাম।

বুধবার (২২ মার্চ) রাত ৯টার দিকের ওই দুর্ঘটনা সম্পর্কে রেলওয়ে পুলিশ কর্মকর্তা শফিকুল বলেন, রেললাইনে সবসময় ১৪৪ ধারা জারি থাকে। ফলে রেললাইন ধরে চলাচল আইনত দণ্ডনীয় অপরাধ। বাসটি কীভাবে রেললাইনে এলো তা খতিয়ে দেখা হবে।


বিজ্ঞাপন


তবে গেট পাস উপেক্ষা করে বাসটি লাইনে গেল কীভাবে-এমন প্রশ্নের কোনো সদুত্তর দিতে পারেননি এই কর্মকর্তা। তিনি বলেন, আমার জানামতে গেটে লোক ছিল। বাধা উপেক্ষা করেই বাসটি লাইনে প্রবেশ করেছিল।

ওই দুর্ঘটনায় অল্পের জন্য বাসটির চালক ও হেলপার রক্ষা পান। তবে বাসটি ক্ষতিগ্রস্ত হয়। ওই সময় বাসটিতে কোনো যাত্রী ছিল না।

train2

এদিকে দুর্ঘটনার প্রায় পৌনে দুই ঘণ্টা পর দুর্ঘটনা কবলিত বাস এবং ট্রেনটি ঘটনাস্থল থেকে সরিয়ে নেওয়া হয়। রাত ১০টা ৫৫ মিনিটে স্বাভাবিক হয় ট্রেন চলাচল। 


বিজ্ঞাপন


ঘটনাস্থলে আসা ব্যক্তিদের সঙ্গে কথা বলে জানা গেছে, ওই সময় মৌচাক ও রামপুরা এলাকায় রাস্তায় লোকজন চলাচল করছিল। এ সময় বিকট একটি শব্দ হয়। এর কিছুক্ষণ পর ট্রেনটি কিছু দূর গিয়ে থেমে যায়। এরপরই রেললাইনের দুই ধারে হাজার হাজার মানুষ জমায়েত হতে শুরু করে। ট্রেন থেকে অনেক যাত্রী নেমে আসে। তারা বাসটিকে দেখার চেষ্টা করেন।‌‌

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে, সোহাগ পরিবহনের সেই বাসটিকে ট্রেনটি ধাক্কা দিলে সেটি ট্রেনের সাথে কিছুদূর চলে যায়। বিষয়টি বুঝতে পেরে ট্রেন চালক দ্রুত ট্রেনটি ব্রেক দেন। ফলে ভাগ্যক্রমে বাসটিতে থাকা চালক ও হেলপার বেঁচে যান। ‌

bbb

রামপুরা থেকে খিলগাঁও এলাকার দিকে যাচ্ছিলেন ফয়জুর রহমান নামে এক ব্যক্তি। তিনি জানান, তিনটি যাওয়ার সময় অনেকেই ভেবেছেন হয়তো কোনো কিছু ভেঙে একটি বড় শব্দ হয়। এরপর সেই ট্রেন কিছুদুর গিয়ে থেমে গেলে তারা বুঝতে পারেন দূরপাল্লার একটি বাসকে সেই ট্রেন ধাক্কা দিয়েছে। ‌‌

কমলাপুর স্টেশন ম্যানেজার মাসুদ সরোয়ার ঢাকা মেইলকে বলেন, ৮টা ৫০ মিনিটে দ্রুতযান এক্সপ্রেস ট্রেনটি কমলাপুর ছেড়ে যায়। ৯টায় এই ঘটনার খবর পাই।

এদিকে দুর্ঘটনার খবর পেয়ে উৎসুক জনতা ভিড় করেছে ঘটনাস্থলে। কেউ সেলফি তুলছেন, কেউ ভিডিও করছেন। পুলিশের পক্ষ থেকে বারবার অনুরোধ করা হলেও কেউ শুনছেন না কারও কথা। এতে ব্যাহত হয় উদ্ধারকাজ।

এমআইকে/এমএইচ/জেবি

 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর