শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

ওয়েস্টিন-শেরাটনে মিলবে অ্যারাবিক ও টার্কিশ ইফতার

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ২১ মার্চ ২০২৩, ০৮:২৪ পিএম

শেয়ার করুন:

ওয়েস্টিন-শেরাটনে মিলবে অ্যারাবিক ও টার্কিশ ইফতার

আসন্ন রমজানে একই কোম্পানির মালিকানাধীন ঢাকার অভিজাত হোটেল ওয়েস্টিন ও শেরাটনে পাওয়া যাবে অ্যারাবিক ও টার্কিশ ইফতারি। তুরস্ক ও লেবাবন থেকে আসা শেফদের তৈরি আড়াই শতাধিক আইটেমের খাবারের প্যাকেজমূল্য পড়বে ১০ হাজার টাকা। দুই হোটেলেই ঐতিহ্যবাহী দেশীয় ইফতার আইটেমও মিলবে।  

মঙ্গলবার (২১ মার্চ) সন্ধ্যায় রাজধানীর বনানীতে হোটেল শেরাটনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান ইউনিক হোটেল অ্যান্ড রিসোর্ট লিমিটেডের সিইও সাখাওয়াত হোসেন।


বিজ্ঞাপন


সংবাদ সম্মেলনে জানানো হয়, ইফতারের এসব খাবার সবচেয়ে অকৃত্রিম এবং খাঁটি মধ্যপ্রাচ্য ও তুর্কির হবে। এজন্য সম্প্রতি লেবানন ও তুর্কি থেকে ছয়জন সেফ বাংলাদেশে এসেছেন। লেবানন থেকে আসা এক্সিকিউটিভ শেফের নাম হাসান কোবাইসি। আর বাকিরা হলেন আহমেত গুলার, সাইত দূরসন, মেহমেত আসলান এবং এরহান ডেমির। হোটেলের সিইও বলেন, আমাদের লক্ষ্য হলো গ্রাহকের সন্তুষ্টি। কোনো লাভের জন্য ব্যবসা নয়। মূলত আসন্ন রমজানে ২৫০ প্লাস ইফতার আয়োজন থাকবে। আমাদের দুই হোটেল মিলে বর্তমানে ৩০০ সেফ কাজ করেন। যারা বিভিন্ন দেশ থেকে এসেছেন। মূলত আমরা দেশীয় ইফতারের পাশাপাশি বিদেশি ইফতারের করছি। প্রতিটি খাবারের মান ভালো হবে।

সাখাওয়াত হোসেন জানান, ওয়েস্টিন ঢাকা এবং শেরাটন ঢাকা উভয়ই সিজনাল টেস্টে (দ্য ওয়েস্টিন ঢাকা) এবং দ্য গার্ডেন কিচেনে (শেরাটন ঢাকা) বুফে ইফতার ও ডিনার এবং বুফে সুহুর অফার করবে। বুফে ইফতার এবং রাতের খাবার প্রতিদিন পাওয়া যাবে এবং বুফে সুহুর শুধু বৃহস্পতিবার, শুক্রবার রাতে এবং সরকারি ছুটির আগের রাতে পাওয়া যাবে। উভয় রেস্তোরাঁই তাদের সিগনেচার খাবার অফার করবে, যা একে অপরের থেকে বেশ আলাদা হবে।

যেসব অতিথিরা সিজনাল টেস্টে (দ্য ওয়েস্টিন ঢাকা) আসবেন তারা চিকেন কাবসা রাইস, মিক্সড গ্রিল, সিফুড মাচবুস, ল্যাম্ব শঙ্ক, মুঘল চাপ, গ্রিলড চিমিচুরি সালমন, সামকেহ হাররা, মাহলাবিয়া, কুনাফা এবং অন্যান্য অনেক খাবারের স্বাদ পাবেন। বিশেষজ্ঞ আন্তর্জাতিক এবং স্থানীয় শেফ দ্য গার্ডেন কিচেন (শেরাটন ঢাকা) পরিদর্শনে আসা অতিথিরা আদানা কেবাপ, ইস্কেন্ডার কেবাপ, তুর্কি ডোনার, গ্রিলড টাইগার প্রন, পাইড, সি-ফুড পায়েলা, ল্যাম্ব ওউজি, প্রাইম রিবস, বিভিন্ন ধরনের বাকলাভাস, তুলুম্বা এবং অন্যান্য মুখের মতো খাঁটি খাবারের স্বাদ পাবেন।

ডাচ বাংলা ব্যাংক লিমিটেডের বাই-ওয়ান-গেট-থ্রি অফারসহ বিভিন্ন ব্যাংক অংশীদারদের কাছ থেকে বিশেষ বাই-ওয়ান-গেট-ওয়ান অফারগুলি সিজনাল টেস্ট (দ্য ওয়েস্টিন ঢাকা) এবং দ্য গার্ডেন কিচেন (শেরাটন ঢাকা) উভয় ক্ষেত্রেই পাওয়া যাবে, সুস্বাদু রমজান বুফে উপভোগ করার জন্য সুযোগ থাকবে বলে জানান। 


বিজ্ঞাপন


R2

তিনি আরও জানান, যে অতিথিরা ভিন্ন কিছু উপভোগ করতে চান, শেরাটন ঢাকার ইউমি তাদের জন্য জাপানি মাস্টার শেফ হিরোমি ইয়োনেকাওয়া সুশি, সাশিমি এবং তেরিয়াকির মতো সুস্বাদু জাপানি খাবারের সাথে ইফতার বেন্টো বক্স অফার করবে।

ডেইলি ট্রিটস (দ্য ওয়েস্টিন ঢাকা) এবং দ্য গার্ডেন কিচেন (শেরাটন ঢাকা) থেকে পিক আপের জন্য উভয় হোটেলের টেক-ওয়ে ইফতার বক্সও পাওয়া যাবে। ওয়েস্টিন ঢাকা প্লাটিনাম, গোল্ড এবং সিলভার ইফতার বক্স অফার করবে এবং শেরাটন ঢাকা অফার করবে বিলাসবহুল, প্রিমিয়াম এবং ক্লাসিক ইফতার বক্স। ইফতারের বাক্সে মধ্যপ্রাচ্য এবং তুর্কি সিগনেচার ডিশসহ সব স্থানীয় পছন্দের খাবারের সাথে জ্যাম থাকবে এবং প্রতিটি বাক্সে দুজনকে পরিবেশন করা যেতে পারে। একই সাথে জাফরান জালেবি (১ কেজির জন্য ২৯৫০ টাকা এবং ৫০০ গ্রামের জন্য ১৬৫০ টাকা নেট) এবং শাশি হালিম (১ কেজির জন্য ৪২৫০ টাকা এবং ৫০০ গ্রামের জন্য ২৬৫০ টাকা নেট) উভয়েই পিক-আপের জন্য পাওয়া যাবে। হোটেলে নিয়মিত পছন্দের খাবার যেমন বিভিন্ন ধরনের কাবাব, ল্যাম্ব শ্যাঙ্ক এবং বাকলাভা।

যেসব অতিথি সেরা পরিবেশে খাঁটি স্বাদ পেতে চান তাদের রমজানে ওয়েস্টিন ঢাকা এবং শেরাটন ঢাকায় আমন্ত্রণ জানিয়েছে কর্তৃপক্ষ। তথ্যের জন্য অতিথিরা কল করতে পারেন +8802222291988 (দ্য ওয়েস্টিন ঢাকা) এবং +880255668111 (শেরাটন (ঢাকা) নাম্বারে।

এসময় লেবানন থেকে আসা এক্সিকিউটিভ শেফ হাসান কোবাইসি এবং চার তুর্কি শেফ- আহমেত গুলার, সাইত দূরসন, মেহমেত আসলান এবং এরহান ডেমির উপস্থিত ছিলেন।

এমআইকে/জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর