বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

গ্রেড-১ পদোন্নতি পাওয়ার চারদিনের মাথায় অবসরে জেবুন্নেছা

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১৯ মার্চ ২০২৩, ০৬:৪২ পিএম

শেয়ার করুন:

গ্রেড-১ পদোন্নতি পাওয়ার চারদিনের মাথায় অবসরে জেবুন্নেছা

গ্রেড-১ পদে পদোন্নতি পাওয়ার চার দিনের মাথায় অবসরে গেলেন স্বাস্থ্যসেবা বিভাগের সাবেক অতিরিক্ত সচিব কাজী জেবুন্নেছা বেগম।

রোববার (১৯মার্চ) তাকে অবসরে পাঠানোর কথা জানিয়ে প্রজ্ঞাপন জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। 


বিজ্ঞাপন


গত বুধবার (১৫ মার্চ) তাকে গ্রেড-১ পদে পদোন্নতি দিয়ে তাকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়। 

২০২১ সালে সাংবাদিক রোজিনা ইসলামের গ্রেফতার ইস্যুতে আলোচনায় আসা অতিরিক্ত সচিব কাজী জেবুন্নেছাকে অবসরে পাঠানোর প্রজ্ঞাপনে বলা হয়েছে, জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (গ্রেড-১) কাজী জেবুন্নেছা বেগম (৫৩৮৩)-কে সরকারি চাকরি আইন, ২০১৮ (২০১৮ সনের ৫৭ নং আইন) এর ধারা ৪৩(১) (ক) অনুযায়ী ১৮-০৩-২০২৩ তারিখ হতে সরকারি চাকরি থেকে অবসর প্রদান করা হলো।

প্রজ্ঞাপনে আরও বলা হয়, তার অনুকূলে ১৮ (আঠারো) মাসের মূল বেতনের সমপরিমাণ অর্থ লাম্পগ্র্যান্টসহ ১৯-০৩-২০২৩ হতে ১৮-০৩-২০২৪ তারিখ পর্যন্ত ০১ (এক) বছরের অবসর-উত্তর ছুটি (পি.আর.এল.) মঞ্জুর করা হলো। 

বিধি অনুযায়ী তিনি অবসর ও অবসর-উত্তর ছুটিকালীন সুবিধাদি প্রাপ্য হবেন বলেও প্রজ্ঞাপনে বলা হয়েছে। 


বিজ্ঞাপন


২০২১ সালে সচিবালয়ে সাংবাদিক রোজিনা ইসলামের গলাচেপে ধরার একটি ছবি ও ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। যেখানে বলা হয়, স্বাস্থ্যসেবা বিভাগের অতিরিক্ত সচিব কাজী জেবুন্নেসা বেগম প্রথম আলোর সাংবাদিক রোজিনার গলা চেপে ধরাসহ নির্যাতন করেছেন। 

অবশ্য তখনই বিষয়টি অস্বীকার করে গণমাধ্যমে কথা বলেন স্বাস্থ্যসেবা বিভাগের অতিরিক্ত সচিব (বিশ্বস্বাস্থ্য অনুবিভাগ) কাজী জেবুন্নেসা বেগমের স্বামী পরিকল্পনা কমিশনের ভৌত অবকাঠামো বিভাগের সদস্য (সচিব) মামুন আল রশিদ কাজী। 

তার দাবি মন্ত্রণালয়ের একজন প্রশাসনিক কর্মকর্তা সাংবাদিকদের গলা চেপে ধরেছেন।

বিইউ/এমআর

 

 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর