হজের ভাড়া বৃদ্ধিতে আমাদের হাত নেই: বিমানের এমডি

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১৯ মার্চ ২০২৩, ০৫:২৬ পিএম
হজের ভাড়া বৃদ্ধিতে আমাদের হাত নেই: বিমানের এমডি

হজযাত্রীদের জন্য বিমানের যে ভাড়া বাড়ানো হয়েছে তাতে বিমান কর্তৃপক্ষের কোনো হাত নেই বলে মন্তব্য করেছেন বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) শফিউল আজিম। হজযাত্রীদের জন্য বিমানের ভাড়া ধরা হয়েছে সেটি একটি আদর্শ বিমান ভাড়া বলেও মন্তব্য করেন তিনি।

রোববার (১৯ মার্চ) বিকেলে বিমানের কুর্মিটোলার বলাকা কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন বিমানের ব্যবস্থাপনা পরিচালক।

ট্যাক্স, ডলার ও জেট ফুয়েলের দাম বৃদ্ধির কারণে বিমান ভাড়া বেড়েছে জানিয়ে শফিউল আজিম বলেন, ভাড়া বৃদ্ধির পেছনে আমাদের কোনো হাত নেই।

hajj

বাংলাদেশ বিমানের ব্যবস্থাপনা পরিচালক বলেন, হজের যে ভাড়া ধরা হয়েছে এটা একদম সর্বনিম্ন ও সর্বশেষ। আমরা যতটুকু সম্ভব ততটুকু কমিয়েছি। এর চেয়ে কম আর কম করা যায় না।

শফিউল আজিম বলেন, আমরা ৩ মাস ধরে হজের বিমান ব্যবস্থাপনা নিয়ে কাজ করছি। আমাদের প্রথম প্রস্তাব ছিল ২ লাখ ১০ হাজার ৩৩৮ টাকা। পরে এটিকে কমিয়ে প্রায় ১ লাখ ৯৮ হাজার টাকা করা হয়েছে। জাতীয় নির্বাহী কমিটিও এই ভাড়া নির্ধারণ করেছে।

বিমানের এমডি বলেন, 'হজ প্যাকেজ চূড়ান্ত হয়ে গেছে। সেখানে বিমান একটি মাত্র খাত। আমরা সর্বনিম্ন দিয়েছি। এরপরে আমাদের আর কিছু করার নাই।

এমআইকে/এমআর