শুক্রবার, ১ মার্চ, ২০২৪, ঢাকা

সাঁকো বর্ষসেরা পুরস্কার পেলেন ২০ সাহিত্যিক-সাংবাদিক

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৯ মার্চ ২০২৩, ০৫:০২ পিএম

শেয়ার করুন:

সাঁকো বর্ষসেরা পুরস্কার পেলেন ২০ সাহিত্যিক-সাংবাদিক

জমকালো অনুষ্ঠানের মাধ্যমে ‘সাঁকো বর্ষসেরা পুরস্কার-২০২২’ দেওয়া হয়েছে। শনিবার (১৮ মার্চ) রাজধানীর সেগুনবাগিচার বিআইডব্লিউটিএ অফিসার্স ক্লাবে আটটি শাখায় ২০ জনকে এই পুরস্কার দেওয়া হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিআইডব্লিউটিএর পরিচালক জয়নাল আবেদীন। বিশেষ অতিথি ছিলেন একই সংস্থার অতিরিক্ত প্রধান প্রকৌশলী সাইদুর রহমান, তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. মুনিরুজ্জামান, উপপরিচালক সিরাজুল ইসলাম ভূঁঞা ও জনসংযোগ কর্মকর্তা মোবারক হোসেন মজুমদার।


বিজ্ঞাপন


অতিথি ছিলেন কবি ও আবৃত্তিকার মনিরুজ্জামান পলাশ, ছড়াকার ও শিশুসাহিত্যিক মালেক মাহমুদ, বাচিক শিল্পী শিখা সেন গুপ্তা, সাংবাদিক ও শিশুসাহিত্যিক শিবুকান্তি দাশ। এতে সভাপতিত্ব করেন ইকবাল আলম। উপস্থাপনা করেন সাঁকো-২১-এর চিফ অ্যাডমিন রিলু রিয়াজ।

অনুষ্ঠানে নবীন লেখক তৈরির সূতিকাগার হিসেবে পরিচিত বিভিন্ন পত্রিকার সাহিত্য সম্পাদক, ফিচার ইনচার্জ, টিভি মিডিয়ার সিনিয়র রিপোর্টারদের সম্মাননা দেওয়া হয়।

সম্মাননাপ্রাপ্ত ব্যক্তিরা হলেন মনসুর হেলাল (প্রতিদিনের সংবাদ), অচিন্ত্য চয়ন (মানবকণ্ঠ), অদ্বৈত মারুত (আমাদের সময়), লিটন দাশ শিবু (স্বদেশ বিচিত্রা), মীর হেলাল (প্রতিদিনের সংবাদ) ও ফাল্গুনী রশিদ (একাত্তর টিভি)। 

‘সাঁকো বর্ষসেরা পুরস্কার’ পেয়েছেন রুমি চৌধুরী, সাদিয়া ইসলাম প্রত্যাশা, রেবেকা রহমান (কবিতায়), রুনা দত্ত (ভারত), ভক্ত গোপাল ভট্টাচার্য (ভারত) ও সুধাংশু চক্রবর্তী (ভারত) বিদেশ শাখা কবিতায়। নূর আলম গন্ধী, মাহবুবা ফারুক ও আনিছুর রহমান জুয়েল (ছড়া), সুলতানা নাজনীন, আইরীন কাকলী ও রোকসানা সুইটি (প্রবন্ধ), রেবা হাবীব, সিরাজুল ইসলাম ও শেলী সেলিনা (গল্প), ফারহানা তৃণা, ফারহানা হক ও সাদিয়া নাজিব (আবৃত্তি)।


বিজ্ঞাপন


এ ছাড়া সেরা সমালোচক পুরস্কার পান শাহনাজ নাজ ও সেরা পাঠক বিবেচিত হন নওরিন আফরোজ নিশাত। অনুষ্ঠানে নির্মলেন্দু পোদ্দারের সম্পাদনায় প্রকাশিত ‘প্রবহমান’ পত্রিকার মোড়ক উন্মোচন করা হয়।

জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর