বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ঢাকা

এক্সপ্রেসওয়ে থেকে ছিটকে পড়ার আগে উল্টে যায় বাসটি

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১৯ মার্চ ২০২৩, ১১:০৪ এএম

শেয়ার করুন:

এক্সপ্রেসওয়ে থেকে ছিটকে পড়ার আগে উল্টে যায় বাসটি

মাঝেমধ্যেই পদ্মা সেতুর এক্সপ্রেসওয়েতে দুর্ঘটনার খবর পাওয়া যায়। তবে রোববার (১৯ মার্চ) সকালের দুর্ঘটনাটি ছিল অত্যন্ত ভয়াবহ। ইমাদ পরিবহনের এই ভয়াবহ দুর্ঘটনায় এ পর্যন্ত ঝড়ে গেছে ১৭টি প্রাণ। সকালে খুলনা থেকে ছেড়ে আসা ইমাদ পরিবহনে থাকা ৫০ জন যাত্রীর মধ্যে যারা বেঁচে আছেন তাদের অনেকের অবস্থাই আশঙ্কাজনক বলে জানিয়েছে পুলিশ। বাসটির বেঁচে ফেরা যাত্রীরা বলছেন, মূল সড়ক থেকে নীচে পড়ে যাওয়ার আগে বাসটি উল্টে যায়। পরের দৃশ্য আর ভয়াবহতার কথা কেউ ঠিকমতো বলতে পারছেন না।

acci


বিজ্ঞাপন


জানা যায়, রোববার সকালে ইমাদ পরিবহনের বাসটি পদ্মা সেতুর এক্সপ্রেসওয়ের শিবচরের কুতুবপুর এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে নিচে পড়ে যায়। পুলিশ বাসটির ভেতর থেকে ১৪ জনের মরদেহ উদ্ধার করে। পরে আরও তিনজন মারা যান। 

ভোর চারটার দিকে খুলনা থেকে ছেড়ে আসা ইমাদ পরিবহনের বাসটিতে স্ত্রীকে সঙ্গে নিয়ে ঢাকায় রওনা দেওয়া মহারাজ নামে এক যাত্রী সাংবাদিকদের বলেন, চলতে চলতে দেখলাম হঠাৎ গাড়ি বামে মোড় নিয়েছে। এসময় লোকজন চিৎকার শুরু করে। এরপর গাড়ি উল্টে গেল। এরপর আমার আর কিছু মনে নেই। বাস কতবার উল্টিয়েছে নিজেও বলতে পারি না। এরপর বাস খাদে পড়ে যায়।

i

দুর্ঘটনার ভয়াবহতার কথা বলতে গিয়ে ওই যাত্রী আরও বলেন, কীভাবে কী হলো বলতে পারছি না। মুহূর্তেই বাস খাদে পড়ে যায়।


বিজ্ঞাপন


এদিকে শিবচর হাইওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু নাঈম মো. মোফাজ্জেল হক দুর্ঘটনায় প্রাণহানির কথা নিশ্চিত করেছেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, রোববার সকালে খুলনা থেকে ছেড়ে আসা ইমাদ পরিবহনের একটি বাস পদ্মা সেতুর এক্সপ্রেসওয়ের শিবচরের কুতুবপুর এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে নিচে পড়ে যায়। এসময় দুমড়ে মুচড়ে যায় বাসটি। সকাল সোয়া ৮টা পর্যন্ত বাসের মধ্যে থেকে ১৪টি মরদেহ উদ্ধার করা হয়েছে। যাদের হাসপাতালে নেওয়া হয়েছে তাদের মধ্যেও কয়েকজনের অবস্থা গুরুতর।

বিইউ/এমএইচএম

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর