রোববার, ২৫ ফেব্রুয়ারি, ২০২৪, ঢাকা

প্রয়াত আইনজীবীর তিন শতাধিক বই উপহার পেল ডিআরইউ

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১৮ মার্চ ২০২৩, ০৫:২১ পিএম

শেয়ার করুন:

প্রয়াত আইনজীবীর তিন শতাধিক বই উপহার পেল ডিআরইউ

ঢাকায় কর্মরত পেশাদার সাংবাদিকদের সংগঠন ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) লাইব্রেরিতে উপহার হিসেবে দেওয়া হলো প্রয়াত আইনজীবী এস এম বকস্ কল্লোলের রেখা যাওয়া তিন শতাধিক বই।

সদ্য প্রয়াত বাংলাদেশ সুপ্রিম কোর্টের এই আইনজীবীর সংগ্রহে থাকা তিন শতাধিক বই ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) কবি কাজী নজরুল ইসলাম লাইব্রেরিতে হস্তান্তর করেছে তার পরিবার।


বিজ্ঞাপন


বইগুলোর মধ্যে বেশিরভাগই আইনের বই। এস এম বক্স কল্লোল দৈনিক আমাদের সময় পত্রিকার প্রকাশক ছিলেন।

শনিবার (১৮ মার্চ) দুপুরে এস এম বকস্ কল্লোলের ভাই সৈয়দ মইদ বকস্ এবং ছেলে সৈয়দ মুকিত বকস্ ডিআরইউ সভাপতি মুরসালিন নোমানী ও সাধারণ সম্পাদক মাইনুল হাসান সোহেলসহ কার্যনির্বাহী কমিটির কাছে এই বই হস্তান্তর করেন।

এসময় ডিআরইউ সহসভাপতি দীপু সারোয়ার, যুগ্ম সম্পাদক মঈনুল আহসান, দফতর সম্পাদক কাওসার আজম, কল্যাণ সম্পাদক তানভীর আহমেদ ও কার্যনির্বাহী সদস্য কিরণ শেখ উপস্থিত ছিলেন। এছাড়া ডিআরইউর স্থায়ী সদস্য ও দ্য রিপোর্ট টোয়েন্টিফোর ডটকমের সম্পাদক তৌহিদুল ইসলাম মিন্টুসহ এস এম বকস্ কল্লোলের পরিবারের সদস্যরা এসময় উপস্থিত ছিলেন।

এস এম বকস্ কল্লোলের ভাই সৈয়দ মইদ বকস্ বলেন, আমার বড় ভাই আইন অঙ্গনের লোক ছিলেন। পাশাপাশি একটি জাতীয় দৈনিকের প্রকাশক থাকায় গণমাধ্যমকর্মীদের সঙ্গেও তার অত্যন্ত সুসম্পর্ক ছিল। তাই আমরা তার ব্যক্তিগত লাইব্রেরির তিন শতাধিক বই ডিআরইউকে উপহার হিসেবে হস্তান্তর করছি। আমরা আশা করি, বইগুলো রিপোর্টারদের কাজে লাগবে।


বিজ্ঞাপন


পরে ডিআরইউ সভাপতি মুরসালিন নোমানী ও সাধারণ সম্পাদক মাইনুল হাসান সোহেল সংগঠনের লাইব্রেরিতে বই প্রদানের জন্য এস এম বকস্ কল্লোলের পরিবারকে ধন্যবাদ জানান।

বিইউ/জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর