শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

সোয়া ১১ কোটি টাকা ছিনতাই: মূল পরিকল্পনাকারী গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৮ মার্চ ২০২৩, ০১:০৮ পিএম

শেয়ার করুন:

সোয়া ১১ কোটি টাকা ছিনতাই: মূল পরিকল্পনাকারী গ্রেফতার

রাজধানীর উত্তরায় ডাচ্-বাংলা ব্যাংকের টাকা ছিনতাইয়ের ঘটনায় মূল পরিকল্পনাকারী সোহেলকে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ। সেইসঙ্গে উদ্ধার করা হয়েছে আরও ৮৭ লাখ টাকা।

শনিবার (১৮ মার্চ) ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) প্রধান অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর রশিদ গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।


বিজ্ঞাপন


অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর রশিদ জানান, সাভারের হেমায়েতপুর থেকে শুক্রবার (১৭ মার্চ) রাতে সোহেলকে গ্রেফতার করা হয়েছে। তার কাছ থেকে ছিনতাই হওয়া আরও ৮৭ লাখ টাকা উদ্ধার করা হয়েছে। 

এ নিয়ে উদ্ধার হওয়া টাকার পরিমাণ ৮ কোটি ১০ লাখ।

cintai

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ প্রধান আরও জানান, সোহেল রানা এক সময় মানি প্ল্যান্টে চাকরি করতেন। সে চালক ছিল। তার কাছে নকল চাবি ছিল।


বিজ্ঞাপন


উল্লেখ্য, বৃহস্পতিবার (৯ মার্চ) সকাল সাড়ে ৭টার দিকে উত্তরা ১৬ নম্বর সেক্টরের তুরাগ ব্রিজ সংলগ্ন এলাকা থেকে ‘মানি প্ল্যান্ট লিঙ্ক’ নামে একটি বেসরকারি সিকিউরিটি প্রতিষ্ঠানের গাড়ি থেকে টাকা ছিনতাই করা হয়।

সাভার ইপিজেড এলাকার ডাচ-বাংলা ব্যাংকের বিভিন্ন বুথে টাকা দেওয়ার জন্য রওনা হয়েছিল ‘মানি প্ল্যান্ট লিঙ্ক’। মিরপুর ডিওএইচএস থেকে রওনা হয়ে গাড়িটি তুরাগ এলাকায় পৌঁছালে ছিনতাইকারীদের কবলে পড়ে।

পরে ৯৯৯ এ ফোন পেয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) ঘটনাস্থলে ছুটে যায়। থানা পুলিশের পাশাপাশি আইনশৃঙ্খলা বাহিনীর একাধিক সংস্থা এ ঘটনার ছায়া তদন্ত শুরু করে। ঘটনার ১০ ঘণ্টা পর রাজধানীর খিলক্ষেত থেকে ছিনতাই হওয়া টাকা বহনকারী হাইয়েস গাড়িটি উদ্ধার করে ডিবি পুলিশ।

সে সময় গাড়িতে টাকাভর্তি তিনটি ট্রাংক পাওয়া যায়। এ ঘটনায় বৃহস্পতিবার (৯ মার্চ) দিবাগত রাতে মানি প্ল্যান্ট লিঙ্ক প্রাইভেট লিমিটেডের পরিচালক আলমগীর হোসের বাদী হয়ে ডিএমপির তুরাগ থানায় মামলাটি করেন। মামলায় অজ্ঞাত ১০-১২ জনকে আসামি করা হয়।

এমএইচএম

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর