শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ঢাকা

হজযাত্রীদের বিমান ভাড়া কমাতে চিঠি

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৬ মার্চ ২০২৩, ১০:১১ পিএম

শেয়ার করুন:

হজযাত্রীদের বিমান ভাড়া কমাতে চিঠি

হজ ফ্লাইটের ভাড়া বাড়ানো নিয়ে সমালোচনার মধ্যে বিমান ভাড়া যৌক্তিক পর্যায়ে কমিয়ে আনতে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়কে চিঠি দিয়েছে ধর্ম মন্ত্রণালয়।

বৃহস্পতিবার (১৬ মার্চ) মন্ত্রণালয়ের উপসচিব আবুল কাশেম মুহাম্মদ শাহীনের স্বাক্ষরিত এক চিঠিতে এই অনুরোধ জানানো হয়।


বিজ্ঞাপন


বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব বরাবর পাঠানো চিঠিতে বলা হয়, ২০২৩ সালের হজযাত্রীদের বিমান ভাড়া এক লাখ ১৭ হাজার ৭৯৭ টাকা নির্ধারণ করে হজ প্যাকেজ ঘোষণা করা হয়। এরপর থেকেই বিষয়টি নিয়ে হজযাত্রী, হজ এজেন্সি এবং পত্রপত্রিকাসহ বিভিন্ন মহল থেকে প্রতিনিয়তই ধর্মবিষয়ক মন্ত্রণালয়ে বিরূপ প্রতিক্রিয়া আসছে।

বিমান ভাড়া অতিরিক্ত হওয়ায় এ বছর হজযাত্রী নিবন্ধনও সম্পন্ন করা যাচ্ছে না। এ বিষয়ে উচ্চ আদালতে একটি রিট পিটিশন করা হয়েছে। ওই পিটিশনের ওপর ১৪ ও ১৫ মার্চ শুনানি অনুষ্ঠিত হয়েছে। উচ্চ আদালত থেকেও বিমান ভাড়া কমানোর বিষয়ে মত প্রকাশ করা হয়েছে।

চিঠিতে আরও বলা হয়, ১৫ মার্চ ধর্মবিষয়ক মন্ত্রণালয়-সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির অনুষ্ঠিত সভায় বিমানের ব্যবস্থাপনা পরিচালকের উপস্থিতিতে বিমান ভাড়া কমানোর সুপারিশ করা হয়েছে। এ অবস্থায় বাংলাদেশের হজযাত্রীদের সুষ্ঠুভাবে হজ পালনের স্বার্থে বিমান ভাড়া যৌক্তিক পর্যায়ে কমানোর জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর