সোমবার, ৬ মে, ২০২৪, ঢাকা

‘ইফতারে শতভাগ নিরাপদ খাদ্য নিশ্চিতে উদাহরণ সৃষ্টি করা হবে’

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৪ মার্চ ২০২৩, ০৬:৪৪ পিএম

শেয়ার করুন:

‘ইফতারে শতভাগ নিরাপদ খাদ্য নিশ্চিতে উদাহরণ সৃষ্টি করা হবে’

মাহে রমজানে ইফতারে পোড়াতেলের ব্যবহার নিষিদ্ধের ওপর জোর দিয়ে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ (বিএফএসএ) চেয়ারম্যান বলেছেন, ইফতার বাজারে শতভাগ নিরাপদ খাদ্য নিশ্চিতের চেষ্টা করে উদাহরণ সৃষ্টি করা হবে। নিরাপদ ও স্বাস্থ্যসম্মত ইফতার পাওয়ার জন্য স্থানীয় জনপ্রতিনিধি ও ব্যবসায়ী প্রতিনিধিদের নিয়ে সম্মিলিতভাবে কাজ করতে হবে।

মঙ্গলবার (১৪ মার্চ) রাজধানীর চকবাজার এলাকায় জামাল সর্দার কমিউনিটি সেন্টারে নিরাপদ ইফতার প্রস্তুত, বিক্রয় ও পরিবেশন বিষয়ে সচেতনতা বৃদ্ধিকরণ শীর্ষক কর্মশালায় এ কথা বলেন তিনি।


বিজ্ঞাপন


কর্মশালায় সভাপতিত্ব করেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা বাবর আলী মীর।  

বাবর আলী মীর বলেন, নিরাপদ খাদ্যের নিশ্চয়তা করতে হলে মোবাইল কোর্টের পাশাপাশি জনসচেতনতা বাড়াতে হবে, এজন্য মানুষের বিবেককে জাগ্রত করতে হবে। কর্মশালায় ৯০ জন খাদ্যকর্মী নিরাপদ খাদ্য আইন, নিরাপদ ইফতার ব্যবস্থাপনা, পোড়া তেলের ব্যবহার ও ক্ষতিকর প্রভাব, ফলের পুষ্টিগুণ এবং ইফতার প্রস্তুতিতে অনুজীবীয় দূষক ও এর প্রতিকার ইত্যাদি বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হয়।  

এতে প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক আবুল হাসনাত মো. সোলায়মান, নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের কর্মকর্তা অভিরূপ সাহা ও মেহরীন জারিন তাসনীম।

ডব্লিউএইচ/এইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর