বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ঢাকা

ডিএনসিসির মশককর্মীদের দক্ষতা বাড়াতে প্রশিক্ষণ

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২ মার্চ ২০২৩, ০৭:৪৩ পিএম

শেয়ার করুন:

ডিএনসিসির মশককর্মীদের দক্ষতা বাড়াতে প্রশিক্ষণ

 ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মশক নিধন কর্মী ও মশক সুপারভাইসারদের দক্ষতা বাড়াতে প্রশিক্ষণ দেওয়া হচ্ছে।

রোববার (১২ মার্চ) দিনব্যাপী ঢাকা উত্তর সিটি করপোরেশনের অঞ্চল- ৭ ও ৮ এ কর্মরত মশক নিধন কর্মীদের উত্তরা কমিউনিটি সেন্টারে প্রশিক্ষণ দেওয়া হয়।


বিজ্ঞাপন


প্রশিক্ষণ কর্মসূচিতে তাত্ত্বিক বিষয় ছাড়াও হাতে-কলমে মশার প্রজনন স্থল শনাক্তকরণ ও ধ্বংস এবং কীটনাশক প্রয়োগ পদ্ধতি সম্পর্কে ধারণা দেওয়া হয়।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল মো. জোবায়দুর রহমান, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক ড. কবিরুল বাশার, ডিএনসিসির উপপ্রধান স্বাস্থ্য কর্মকর্তা লে. কর্নেল মো. গোলাম মোস্তফা সারোয়ার এবং ঊর্ধ্বতন কিট নিয়ন্ত্রণ কর্মকর্তা কৃষিবিদ আসিফ ইকবাল প্রশিক্ষণ দেন।

এছাড়াও প্রশিক্ষণ অনুষ্ঠানে অঞ্চল-১ ও ৭ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা মো. জুলকার নায়ন ও সংরক্ষিত আসনের কাউন্সিলর জাকিয়া সুলতানা উপস্থিত ছিলেন।

গত ১ মার্চ থেকে মশক নিধন কর্মী ও মশক সুপারভাইসার প্রশিক্ষণ দেওয়া হচ্ছে। এই প্রশিক্ষণ কর্মসূচির আওতায় ইতোমধ্যে অঞ্চল-১,২,৩,৪,৫ ও ৬ এর মশক নিধন কর্মীদের প্রশিক্ষণ সম্পন্ন হয়েছে। আগামীকাল ১৩ মার্চ, সোমবার মহাখালী কমিউনিটি সেন্টারে অঞ্চল-৯ ও ১০ এর মশক নিধন কর্মীদের প্রশিক্ষণ অনুষ্ঠিত হবে।


বিজ্ঞাপন


ডিএইচডি/জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর