বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ঢাকা

মানুষের সঙ্গে মিশে যাওয়াই রাষ্ট্রপতির বড় গুণ: প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ০৯:৪৩ পিএম

শেয়ার করুন:

মানুষের সঙ্গে মিশে যাওয়াই রাষ্ট্রপতির বড় গুণ: প্রধানমন্ত্রী
ফাইল ছবি

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, মানুষের সঙ্গে মিশে যাওয়াই রাষ্ট্রপতির সবচেয়ে বড় গুণ। রাষ্ট্রপ্রধান হয়েও তাঁর জীবনে কোনো পরিবর্তন হয়নি।

বুধবার (৮ ফেব্রুয়ারি) বঙ্গভবনের দরবার হলে আয়োজিত নৈশভোজের অনুষ্ঠানে বক্তব্যকালে রাষ্ট্রপতি আবদুল হামিদের প্রসঙ্গে প্রধানমন্ত্রী এ কথা বলেন।


বিজ্ঞাপন


সংসদ সদস্যদের সম্মানে ওই নৈশভোজের আয়োজন করেন রাষ্ট্রপতি।

প্রধানমন্ত্রী বলেন, পরিবার ও রাষ্ট্র পরিচালনাসহ সব ক্ষেত্রে সফল রাষ্ট্রপতি। তার স্মৃতিকথা বাংলাদেশের ইতিহাসে অমূল্য সম্পদ হয়ে থাকবে।

এ সময় রাষ্ট্রপতি আবদুল হামিদকে আত্মজীবনীর বাকি অংশ লিখে যাওয়ার আহ্বান জানান সরকারপ্রধান।

>> আরও পড়ুন: বাংলাদেশের রাষ্ট্রপতি ছিলেন যারা


বিজ্ঞাপন


এর আগে বুধবার জাতীয় সংসদে রাষ্ট্রপতির ভাষণের ওপর আনা ধন্যবাদ প্রস্তাবে আলোচনাকালে প্রধানমন্ত্রী রাষ্ট্রপতিকে নিয়ে স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন। শেখ হাসিনা বলেন, রাষ্ট্রপতি হিসেবে তিনি অত্যন্ত সফল ও দক্ষতার সঙ্গে রাষ্ট্র পরিচালনা করেছেন। নানা ষড়যন্ত্র চক্রান্তে মহামান্য রাষ্ট্রপতি তার স্থানে অটল থেকে দায়িত্ব পালন করেছেন।

প্রধানমন্ত্রী বলেন, রাষ্ট্রপতি মোহাম্মদ আবদুল হামিদ সংসদে ভাষণ দিয়েছেন, তাকে আমি আন্তরিক ধন্যবাদ জানাই। অত্যন্ত দুঃখের সঙ্গে বলতে হয়- রাষ্ট্রপতি হিসেবে এই ভাষণ বোধহয় তার শেষ ভাষণ। কারণ, আমাদের সংবিধান অনুযায়ী কেউ পরপর দুইবারের বেশি রাষ্ট্রপতি থাকতে পারেন না।

এ সময় রাষ্ট্রপতি লিখিত ভাষণে সরকারের উন্নয়নের কাজগুলো দক্ষতার সঙ্গে বলে গেছেন উল্লেখ করে রাষ্ট্রপতির কর্মময় জীবনের স্মৃতিচারণ করেন সরকারপ্রধান।

/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর