মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪, ঢাকা

ভিন্ন নামে ফেনসিডিল বিক্রি, মাদক কারবারি গ্রেফতার

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ১১:৫৩ পিএম

শেয়ার করুন:

ভিন্ন নামে ফেনসিডিল বিক্রি, মাদক কারবারি গ্রেফতার

দিনাজপুর থেকে আনা হতো ফেনসিডিল। কিন্তু তা অত্যন্ত কৌশলে নাম বদল করে। ফেনসিডিলকে ফেন্সিগ্রিপ নাম দিয়ে মোড়ক এর রং বদল করে আনা হতো চালান। এসব কৌশল ছিল পুলিশকে ফাঁকি দেওয়ার জন্য। কিন্তু এরপরও শেষ রক্ষা হলো না।

রোববার (০৫ ফেব্রুয়ারি) রাতে রাজধানীর কল্যাণপুর মোড়ের পাশে মিজান টাওয়ারের সামনে থেকে পনেরো বোতল ফেন্সিগ্রিপসহ রাশেদুল মোমেন রানা (৪৩) নামে এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে।


বিজ্ঞাপন


পুলিশ বলছে, জব্দকৃত ১৫ বোতলে লেখা ছিল নাম ফেন্সিগ্রিপ। কিন্তু ফেনসিডিলের সব উপাদানই এতে বিদ্যমান।  

মিরপুর থানার ওসি মোহাম্মদ মহসিন জানান, গ্রেফতার রানা দিনাজপুর জেলার সদর থানার ছেড়াডাঙ্গী গ্রামের মৃত আব্দুস সাত্তারের ছেলে। রানা একজন চিহ্নিত মাদক কারবারি। তার বিরুদ্ধে মাদক আইনে পাঁচটি মামলা রয়েছে। 

তিনি আরও জানান, আজ সন্ধ্যা সাতটার দিকে মিজান টাওয়ারের সামনে রানা দাঁড়িয়েছিলেন।  আগাম খবর পেয়ে তাকে আটক করা হয়। তার কাছে থাকা একটি ব্যাগ থেকে এসব মাদক উদ্ধার করা হয়। এসব মাদকের গায়ে ফেন্সিগ্রিপ লেখা। তবে এখানে উপাদান হিসেবে কোডিন ফসফেট লেখা আছে যা ফেন্সিডিলের উপাদান হিসেবেই ব্যবহৃত হয়। 

প্রাথমিক জিজ্ঞাসাবাদে রানা জানান, ভারতে তৈরি ফেন্সিগ্রিপ ফেনসিডিল হিসেবেই বিবেচিত। কিন্তু বাংলাদেশে এখনও সেভাবে প্রচলিত হয়নি। নাম ভিন্ন হওয়ায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কাছ আটক হওয়ার ঝুঁকি কম থাকে। তাই দিনাজপুর সীমান্ত থেকে এসব ফেন্সিগ্রিপ এনে তিনি ঢাকায় বিক্রি করেন।


বিজ্ঞাপন


এমআইকে/এএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর