শুক্রবার, ১২ এপ্রিল, ২০২৪, ঢাকা

যাত্রী সেজে পিকআপ ডাকাতি, গ্রেফতার ৩

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ১০:১১ পিএম

শেয়ার করুন:

যাত্রী সেজে পিকআপ ডাকাতি, গ্রেফতার ৩

যাত্রী সেজে পিকআপ ডাকাতির ঘটনায় তিনজনকে গ্রেফতার করেছে ঢাকা মহাগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। এসময় তাদের কাছ থেকে ছিনতাইকৃত পিকআপ উদ্ধার করা হয়। গ্রেফতারকৃতরা হলেন- হৃদয় মিয়া, বিল্লাল মিয়া ও সেলিম।

শনিবার ঢাকা, নারায়ণগঞ্জ, নরসিংদী ও গাজীপুর জেলায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।


বিজ্ঞাপন


রোববার (৫ ফেব্রুয়ারি) বিষয়টি নিশ্চিত করেছেন ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (গোয়েন্দা) মোহাম্মদ হারুন অর রশীদ।

ডিবি কর্মকর্তা জানান, গত ১৩ জানুয়ারি আলমগীর হোসেন সাত হাজার টাকায় একটি পিকআপ ভাড়া করেন। কথা ছিল তিনি উত্তরার ভাসানটেক থেকে নরসিংদী মালামাল নিয়ে যাবেন। আলমগীর ছাড়াই পিকআপ মালিক রাসু মিয়া ও তার চালক সেলিম সন্ধ্যার দিকে রওনা হন। এর আলমগীর পিকআপ মালিক রাসু মিয়াকে পথে তাতে হৃদয় মিয়া নামে একজনকে তুলে নেওয়ার জন্য বলেন। কথামতো পথে সেই হৃদয় মিয়াকে তুলে নেন তারা। এবার হৃদয় জানান তার এক ভগ্নিপতি উঠবে। তিনিই মূলত পিকআপে মালামাল নামিয়ে নেবেন। হৃদয়ের কথায় বিশ্বাস করে পিকআপ মালিক ও চালক নরসিংদীর পলাশ এলাকায় পৌঁছালে একজন ব্যক্তি রাস্তায় দাঁড়ানোর জন্য টর্চ লাইট জ্বালিয়ে সিগনাল দেন। তারা গাড়ি থামানো মাত্রই তার সাথে আরও কয়েকজন অজ্ঞাত পরিচয় ব্যক্তি ছুটে আসেন। এরপর তাদের পিকআপ মালিক ও চালককে চাপাতির ভয় দেখিয়ে হাত-পা বেঁধে কলাবাগানের মধ্যে ফেলে দেন সেই ব্যক্তিরা। পরে তারা পিকআপটি নিয়ে চলে যায়।

এ ঘটনায় তারা কোনো রকম প্রাণে রক্ষা পেয়ে ঢাকায় আসেন এবং ভাসানটেক থানায় একটি মামলা করেন। সেই মামলায় তিনজনকে গ্রেফতার করা হয়েছে।

হারুন জানান, ছিনতাই করার পর পিকআপটি নিয়ে তারা নরসিংদী ও গাজীপুর জেলার বিভিন্ন এলাকায় যান। পরে গাড়ির রং ও নম্বর প্লেট পরিবর্তন করেন। এরপর ১৫ জানুয়ারি গাজীপুরের শ্রীপুর উপজেলার নিশ্চিন্তপুর এলাকার  একটি মাজার প্রাঙ্গণে পিকআপটি রাখেন। আচরণ সন্দেহজনক মনে হলে এলাকার লোকজন তাদের পিকআপটি সম্পর্কে জানতে চায়। কিন্তু তারা পিকআপটি ফেলে রেখে কৌশলে সেখান থেকে পালিয়ে যায়। পরে শ্রীপুর থানা পুলিশ ছিনতাইকৃত পিকআপটি পরিত্যক্ত অবস্থায় উদ্ধার করে থানায় নিয়ে যায়।


বিজ্ঞাপন


এমআইকে/জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর